ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এপ্রিলের মধ্যে সিটি নির্বাচনে আইজিপির পরামর্শ

প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৬ মার্চ ২০১৫

দেশের পরিস্থিতি এখন স্বাভাবিক উল্লেখ করে আগামী এপ্রিল মাসের মধ্যে ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন করতে পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হক। সোমবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

সাক্ষাৎ শেষে আইজিপি শহীদুল হক সাংবাদিকদের বলেন,  সিইসি জানতে চেয়েছেন নির্বাচন করার মতো পরিস্থিতি আছে কি না? জবাবে তিনি বলেছেন, দেশের পরিস্থিতি এখন স্বাভাবিক। তফসিল ঘোষণার পর রাজধানীজুড়ে নির্বাচনের আমেজ তৈরি হবে। পুলিশের পক্ষ থেকে আমরা নির্বাচন কমিশনকে বলেছি এপ্রিলের মধ্যেই যেন তিন সিটির নির্বাচন সম্পন্ন করে।

তিনি আরো বলেন, নির্বাচনের অনুকূল পরিবেশ রয়েছে। আমরা সক্ষম (ক্যাপাবল)। ইসি আমাদের কাছে যেভাবে সাহায্য চাইবে আমরা সেভাবে সাহায্য করতে পারব।

বর্তমান পরিস্থিতিতে নির্বাচন হলে জনগণের নিরাপত্তার বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, এখন যে পরিস্থিতি আছে তাতে তফসিল ঘোষণা করলে পরিস্থিতি আর উন্নতি হবে। মানুষ নির্বাচনমুখী হবে। তখন জনগণই নাশকতাকারীদের রুখে দিবে।

তিন সিটি নির্বাচন এক সঙ্গে করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দুইবারে নির্বাচন করতে বলেছি। কিন্তু ইসি সম্ভবত একই দিনে করবে।

উল্লেখ্য, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনের আয়োজন করতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ করেছে সরকার। গত ২৩ ফেব্রুয়ারি সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি চিঠি ইসিতে পাঠানো হয়।

আরএস/পিআর