ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দক্ষিণখানের জঙ্গি আস্তানা পরিদর্শনে ডিএমপি কমিশনার

প্রকাশিত: ০৩:৩১ এএম, ২৪ ডিসেম্বর ২০১৬

রাজধানীর দক্ষিণখান আশকোনায় হাজিক্যাম্পের কাছে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার খবরে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আশকোনায় হাজিক্যাম্পের নিকটে তিনতলা একটি বাড়িতে অভিযান চালানোর জন্য শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে ঘিরে রাখে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটি)।

ডিএমপির একটি সূত্র জানিয়েছে, অভিযানের ব্যাপারে নীতিনির্ধারণী ও কৌশলগত বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন ডিএমপি কমিশনার। তার পরিদর্শন শেষেই নব্য জেএমবর আস্তানায় অভিযান শুরু হতে পারে।

জঙ্গি আস্তানার চারপাশ এলাকায় বিপুলসংখ্যক র্যাব-পুলিশ, ডিবি সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যদের সেখানে দেখা গেছে।

এরআগে সকালে সিটি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, তিনতলা ওই বাড়িটিতে আস্তানা গেড়ছে ‘নব্য জেএমবি’। ‘নব্য জেএমবি’র এক শীর্ষ নেতা সেখানে অবস্থান করছে। তাদের কাছে শক্তিশালী গ্রেনেড বোমা রয়েছে। এ ছাড়া নারী জঙ্গিসহ একাধিক জঙ্গি রয়েছে।

তিনি বলেন, আমরা আত্মসমর্পণের জন্য জঙ্গিদের প্রতি বারবার আহ্বান জানাচ্ছি। কিন্তু তারা এখন পর্যন্ত সাড়া দেয়নি। বরং শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেয়া হচ্ছে ভেতর থেকে।

সিটি প্রধান বলেন, তিনতলা ওই ভবনের নারী ও শিশুসহ সব আবাসিক বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। পুরো ভবন এলাকা ঘিরে রেখেছে পুলিশ। যেকোনো সময় অভিযান চালানো হতে পারে।

জেইউ/বিএ/এমএস

আরও পড়ুন