ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের হুমকি জঙ্গিদের

প্রকাশিত: ০৩:২০ এএম, ২৪ ডিসেম্বর ২০১৬

রাজধানীর দক্ষিণখান আশকোনায় হাজি ক্যাম্পের কাছে একটি বাড়িতে জঙ্গি আস্তানা রয়েছে সন্দেহে বাড়িটি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

শনিবার মধ্যরাত থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন বলেছেন, ‘আশকোনায় ওই বাসায় নব্য জেএমবির দায়িত্বশীল এক নেতাসহ একটি জঙ্গি গ্রুপ আছে বলে আমরা খবর পেয়েছি। বর্তমানে ভবনটি ঘিরে রাখা হয়েছে। যেকোনো সময় অভিযান চালানো হবে।’

ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সকালে সাংবাদিকদের জানিয়েছেন, ওখানে আস্তানা গেড়েছে নব্য জেএমবির সদস্যরা। বাড়িটিতে ‘নব্য জেএমবির এক শীর্ষ নেতা’ রয়েছেন। তাদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। এছাড়া নারী জঙ্গিসহ একাধিক জঙ্গি রয়েছে।

জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও তাতে তারা সাড়া না দিয়ে উল্টো শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের হুমকি দিচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

মনিরুল বলেন, আমরা আত্মসমর্পণের জন্য জঙ্গিদের বারবার আহ্বান জানাচ্ছি। কিন্তু তারা এখনো পর্যন্ত সাড়া দেয়নি। বরং শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেয়া হচ্ছে ভেতর থেকে।
 
তিনি বলেন, তিনতলা ওই ভবনের নারী ও শিশুসহ সকল আবাসিক বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। পুরো ভবন এলাকা ঘিরে রেখেছে পুলিশ। যেকোনো সময় অভিযান চালানো হতে পারে।

জঙ্গি আস্তানার খবরে পুরো এলাকায় বিপুল সংখ্যক র্যাব-পুলিশ, ডিবি সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যদেরও সেখানে দেখা গেছে।
 
জেইউ/এনএফ/এমএস

আরও পড়ুন