ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দক্ষিণখানে নব্য জেএমবির আস্তানার সন্ধান

প্রকাশিত: ০২:১৪ এএম, ২৪ ডিসেম্বর ২০১৬

রাজধানীর দক্ষিণখান আশকোনায় হাজি ক্যাম্পের কাছে একটি জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। তিনতলা বাড়িটির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানোর জন্য শনিবার মধ্য রাত থেকে ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটি)।
 
জঙ্গি আস্তানার খবরে পুরো এলাকায় বিপুল সংখ্যক র্যাব-পুলিশ, ডিবি সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যদেরও সেখানে দেখা গেছে।
 
সিটির অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন বলেন, ‘আশকোনায় ওই বাসায় নব্য জেএমবির দায়িত্বশীল এক নেতাসহ একটি জঙ্গি গ্রুপ আছে বলে আমরা খবর পেয়েছি। বর্তমানে ভবনটি ঘিরে রাখা হয়েছে। যেকোনো সময় অভিযান চালানো হবে।’
 
কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটি) প্রধান মনিরুল ইসলাম সকালে সাংবাদিকদের জানিয়েছেন, ওখানে আস্তানা গেড়েছে নব্য জেএমবির সদস্যরা। বাড়িটিতে ‘নব্য জেএমবির এক শীর্ষ নেতা’ রয়েছেন। তাদের কাছে শক্তিশালী গ্রেনেড রয়েছে। এছাড়া নারী জঙ্গিসহ একাধিক জঙ্গি রয়েছে।
 
তিনি বলেন, আমরা আত্মসমর্পণের জন্য জঙ্গিদের বারবার আহ্বান জানাচ্ছি। কিন্তু তারা এখনো পর্যন্ত সাড়া দেয়নি। বরং শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দেয়া হচ্ছে ভেতর থেকে।
 
তিনি বলেন, তিনতলা ওই ভবনের নারী ও শিশুসহ সকল আবাসিক বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। পুরো ভবন এলাকা ঘিরে রেখেছে পুলিশ। যেকোনো সময় অভিযান চালানো হতে পারে।

জেইউ/এনএফ/এমএস