ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

একনেকে ৫ উন্নয়ন প্রকল্প অনুমোদন

প্রকাশিত: ০৫:৪৪ এএম, ০১ জুলাই ২০১৪

৩ হাজার ৪৪৫ কোটি টাকার পাঁচটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৯৪৬ কোটি এবং বৈদেশিক সহায়তা থেকে ২ হাজার ৪৯৯ কোটি টাকা ব্যয় করা হবে।

রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে মঙ্গলবার এ অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ সময় উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং পরিকল্পনা সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সারাদেশের স্থলবন্দরগুলোকে পর্যায়ক্রমে কার্যকর করা হবে। এ জন্য স্থলবন্দরের সড়কগুলো উন্নয়ন করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় আজ বিরিশিরি বিজয়পুর স্থলবন্দর সড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।’

অনুমোদিত প্রকল্পগুলো হলো- নেত্রকোনা-ধর্মপাশা-জামালগঞ্জ-সুনামগঞ্জ সিলেট সড়ক উন্নয়ন (প্রথম সংশোধিত), এর ব্যয় ৩৪ কোটি টাকা; ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রকল্প, এর ব্যয় ৬৯৪ কোটি টাকা; বিরিশিরি বিজয়পুর স্থলবন্দর সড়ক নির্মাণ (মাদুপাড়া সংযোসহ) (প্রথম সংশোধিত) প্রকল্প, এর ব্যয় ৮১ কোটি টাকা; সমবায় ভবন নির্মাণ প্রকল্প, এর ব্যয় ৩৫ কোটি টাকা এবং তৃতীয় নগর উন্নয়ন পরিচালন প্রকল্প, এর ব্যয় ২ হাজার ৬০০ কোটি টাকা।