ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নাদিয়া শারমিনকে মিশেল ওবামার শুভেচ্ছা

প্রকাশিত: ১০:৪৫ এএম, ০৯ মার্চ ২০১৫

হেফাজতে ইসলামের হামলায় আহত সাংবাদিক নাদিয়া শারমিন তার সাহসিকতার জন্য যুক্তরাষ্ট্রের সম্মামনা নেওয়ার পর তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে দেশটির ফার্স্ট লেডি মিশেল ওবামা।
 
গত শুক্রবার ওয়াশিংটন ডিসিতে এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে নাদিয়াসহ দশ দেশের দশ নারীর হাতে তুলে দেওয়া হয় ‘ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ অ্যাওয়ার্ড’। এরপরই সম্মাননা প্রাপ্তদের সঙ্গে দেখা করেন মিশেল ওবামা।

যুক্তরাষ্ট্র সরকারের ঊর্ধ্বতনরা এ সময় উপস্থিত ছিলেন। ঢাকার আমেরিকান দূতাবাস থেকে এ তথ্য জানা গেছে। ২০১৩ সালে ৫ মে হেফাজতে ইসলামের ঢাকা অবরোধের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মৌলবাদী দলটির কর্মীদের হামলায় আহত হন নাদিয়া। সে সময় একুশে টেলিভিশনের প্রতিবেদক ছিলেন তিনি।
 
ওই ঘটনার পর তাকে কাজ থেকে বিরত রাখে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ। তার চিকিৎসার খরচ দিতেও অস্বীকার করা হয়। এবং শেষ পর্যন্ত তাকে পদত্যাগে বাধ্য করা হয়।  
 
বর্তমানে একাত্তর টেলিভিশনের অপরাধ বিষয়ক প্রতিবেদক হিসেবে কাজ করছেন নাদিয়া। নারী অধিকার নিয়েও বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি।
 
২০০৭ সাল থেকে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এ পুরস্কার দিয়ে আসছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর। বিশ্বের ৫০টি দেশে সমাজ বদলে সাহসী ভূমিকা রাখছেন, এমন ৮৬ জন নারী এর আগে ‘ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ অ্যাওয়ার্ড’ পেয়েছেন।  

এসএ/বিএ/পিআর