ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাবি ছাত্রলীগ নেতাকে গুলি : তদন্ত নিয়ে রশি টানাটানি দুই থানার

প্রকাশিত: ০৯:৪১ এএম, ১৮ ডিসেম্বর ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল যুবায়ের ভূঁইয়ার মোটরসাইকেলের গতিরোধ করে গুলির ঘটনায় এখনো থানায় মামলা হয়নি। উল্টো ঘটনার তদন্ত নিয়ে রশি টানাটানি চলছে দুই থানার। তদন্ত ভারও এক থানা অন্য থানার উপর চাপিয়েছেন।

তবে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স জাগো নিউজকে নিশ্চিত করেছেন, মামলা শাহবাগ থানায় করবেন বলে প্রস্তুতি নিচ্ছেন।

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ফায়ার সার্ভিসের একটি অনুষ্ঠানে রোববার সকালে সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতার উপর গুলি কারা চালিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি অবৈধ অস্ত্র ব্যবহারকারীদের সনাক্তের চেষ্টা চলছে বলে জানান তিনি।

ঢাবি ছাত্রলীগ নেতা যুবায়ের উপর গুলি চালিয়ে হামলা হলেও জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। থানা পুলিশ মামলাও দায়ের করেনি। ঘটনাস্থল লালবাগ থানা ও শাহবাগ থানা পুলিশ কেউ নিজেদের এলাকায় বলে স্বীকারও করে নি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক জাগো নিউজকে বলেন, ঘটনা পলাশী হতে ব্যাণ্ডবেইজ এলাকার মধ্যে। ওই এলাকার উল্টোপার্শ্বে ঘটেছে। উল্টো দিকের রাস্তা লালবাগ থানার অধীনে। তাই মামলা হলে লালবাগেই হতে হবে। ঘটনার তদন্তও তারাই করবে।

অন্যদিকে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জাগো নিউজকে বলেন, শাহবাগ থানা লালবাগের কথা বললেই তো আর হবে না। ঘটনা আসলেই শাগবাগ থানা এলাকাতেই ঘটেছে।

তিনি বলেন, পলাশী হতে নীলক্ষেত লালবাগ ও নীলক্ষেত থেকে পলাশী আসার পথ শাহবাগে পড়েছে। ঢাবি ছাত্রলীগ নেতা যুবায়ের কাল রাতে মোটরসাইকেল নিয়ে ফিরছিলেন। ফেরার পথে যেহেতু ঘটনা সুতরাং শাহবাগ থানায় পড়েছে।

ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স জাগো নিউজকে বলেন, প্রায়ই এ ধরণের ঘটনা ঘটলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সুরক্ষার কোনো ব্যবস্থা এখনো নিতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের ভেতরে সন্ত্রাসী ছিনতাইকারীসহ অহরহ বহিরাগতরা প্রবেশ করলেও তা বন্ধের কোনো ব্যবস্থা নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় কর্মচারীদের এক্ষেত্রে সন্ত্রাসী ও ছিনতাইকারীদের দায় রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি জানান, যুবায়ের অনেকটা সুস্থ হওয়ায় রিলিজ পেয়েছেন। তাকে পূর্ণ বিশ্রামের জন্য বাসায় পাঠানো হয়েছেন। আজই শাহবাগ থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।

জেইউ/এমআরএম/আরআইপি