ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরে স্পিকার

প্রকাশিত: ০৮:২৬ এএম, ০৮ মার্চ ২০১৫

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। গতকাল রাতে তিনি ঢাকা ত্যাগ করেন। এ সময় তাকে বিদায় জানাতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুলসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

জানা যায়, সফরকালে স্পিকার যুক্তরাজ্যে ‘কমনওয়েলথ দিবস’ ও ‘আন্তর্জাতিক নারী দিবস’ উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন। ‘কমনওয়েলথ দিবস’ উপলক্ষ্যে মার্লবরো হাউজ ও ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথও উপস্থিত থাকবেন। অনুষ্ঠানসমূহে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বক্তব্য রাখবেন।

এছাড়া যুক্তরাষ্ট্র সফরকালে স্পিকার নিউইয়র্কে আগামি ১৩ মার্চ কমনওয়েলথ সেক্রেটারিয়েট ও আফ্রিকান ইউনিয়ন আয়োজিত ‘উইমেনস পলিটিক্যাল লিডারশিপ ইন ডেলিভারিং ডেমোক্রেসি এন্ড ডেভেলপরিং ইন আফ্রিকা’ শীর্ষক সংলাপে অংশগ্রহণ করবেন। আগামী ১৪ মার্চে তিনি কমনওয়েলথ জেন্ডার প্ল্যান অব এ্যাকশন মনিটরিং গ্রুপ (সিজিপিএমজি)-এর ১৩তম বৈঠকে অংশগ্রহণ করবেন।

ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং ইউএন উইমেনসহ বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় কারার কথা রয়েছে।

এছাড়াও স্পিকারের ইউএন উইমেনসহ-এর নির্বাহী পরিচালক এবং জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতির সাথে সাক্ষাতের কথা রয়েছে। সফর শেষে আগামী ২৩ মার্চ স্পিকার ঢাকায় ফিরবেন বলে আশা করা হচ্ছে।

আরএস