ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মধ্যবর্তী নির্বাচন প্রশ্নে গণভোট দিন : ব্যারিস্টার রফিক

প্রকাশিত: ১২:০৫ পিএম, ০৭ মার্চ ২০১৫

প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক সরকারকে পরামর্শ দিয়ে বলেছেন, দেশের জনগণ মধ্যবর্তী নির্বাচন চায় কি না তা জানতে একটি গণভোট দিন। শনিবার জাতীয় প্রেসক্লাবে পেশাজীবী সমাবেশে তিনি এ কথা বলেন। গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার সংরক্ষণ ও শান্তি প্রতিষ্ঠায় সব ধরনের সহিংসতা বন্ধের দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ এই সমাবেশের আয়োজন করে।

বিজ্ঞ এ আইনজীবী বলেন,  এই সরকারের চ্যালারা বলছে, ২০১৯ সালের আগে ইলেকশনের স্বপ্ন দেখবেন না। আমার একটা প্রস্তাব হচ্ছে যে, মিডটার্ম ইলেকশন হবে কি হবে না, এর ওপরে একটা রেফারেন্ডাম (গণভোট) করেন। যে ইয়েস, অর নো। যদি রেফারেন্ডামে ইয়েস হয়- করবেন, যদি নো হয়- করবেন না। এই নিয়ে তর্ক করে ১৯ পর্যন্ত বসে থাকতে হবে আর প্রত্যেক দিন আমরা একে অপরকে ক্রিটিসাইজ করব, এটা মানায় না।

সমাবেশে বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী জাতীয় সংকট নিরসনে আগামী ছয় মাসের মধ্যে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান।

কোনো সরকারই চিরস্থায়ী নয় মন্তব্য করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, এই কথাটা আজ যারা ক্ষমতাসীন এবং ভবিষ্যতে যারা ক্ষমতায় আসতে চায় তাদের উভয় পক্ষকেই বুঝতে হবে।

এএইচ/পিআর