ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মেয়র হানিফ ফ্লাইওভারে দীর্ঘ যানজট

প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৬

রাজধানীর যানজট নিরসনের লক্ষ্যে মেয়র হানিফ ফ্লাইওভার তৈরি করা হলেও নানা অব্যবস্থাপনার কারণে ফ্লাইওভারটিতে নিয়মিতই তৈরি হচ্ছে যানজট। সোমবার সেই যানজট মাত্রা ছাড়িয়েছে। বিকেলে মেয়র হানিফ ফ্লাইওভারের পলাশী থেকে সায়েদাবাদ পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ফ্লাইওভার ঘুরে দেখা যায়, যাত্রাবাড়ী থেকে গুলিস্তান যেতে ফ্লাইওভারে ওঠা গাড়িগুলোকে দাঁড়িয়ে যেতে হচ্ছে সায়েদাবাদ জনপথের মোড় এলাকায় এসে। এরপর থেমে থেমে চলতে হচ্ছে।

এদিকে ফ্লাইওভারের গুলিস্তান ও পলাশী মুখের সড়ক ক্লিয়ার না থাকা ও টোল নিতে দেরি করায় এ যানজট তৈরি হলেও তা নিরসনে তেমন তৎপরতা দেখা যায়নি ফ্লাইওভারকর্মী ও ট্রাফিক পুলিশকে।

অপরদিকে ফ্লাইওভারের সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় গাড়ি থামিয়ে কাগজ চেক করতে দেখা যায় পুলিশকে।

এসময় যানজটে আটকে থাকা যাত্রীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। তাদের অনেকেই বলছিলেন, যানজট থেকে বাঁচতে বেশি ভাড়া দিয়ে ফ্লাইওভার হয়ে যাচ্ছি অথচ এখানেও যানজট।

Hanif

এক যাত্রী বলেন, নিচের রাস্তা দিয়ে গুলিস্তান গেলে ৩০-৪০ মিনিট লাগে। দ্রুত যেতে ফ্লাইওভারে উঠেছি। কিন্ত দেড় ঘণ্টা পার হয়ে গেলেও গুলিস্তান পৌঁছাতে পারিনি।

ঠিকানা পরিবহনের এক যাত্রী বলেন, চট্টগ্রাম ও ভারতে ফ্লাইওভার ভেঙে পড়েছে। এমনিতেই ফ্লাইওভারে উঠতে ভয় করে- কবে ভেঙে পড়ে, তার ওপর ফ্লাইওভারে জ্যাম! খুব আতঙ্কে আছি।

লেগুনার যাত্রী শফিকুল ক্ষোভ প্রকাশ করে বলেন, এই ফ্লাইওভার শুধু ব্যবসা করতে তৈরি করেছে। যানজট নিয়ন্ত্রণের জন্য না। যানজট নিয়ন্ত্রণের জন্য ফ্লাইওভার করলে এত উদাসীন হত না।

চিটাগাং রোড- ঢামেক সড়কের লেগুনা চালক লিংকন জাগো নিউজকে বলেন, ‘এ যানজট শুধু আজ না, প্রতিদিনই হচ্ছে। তবে আজ বেশি হওয়ায় আপনারা খোঁজ নিচ্ছেন। প্রতিদিনই ফ্লাইওভার থেকে নামতে জ্যামে পড়ে থাকতে হয়। তারা টাকা নিতে ঠিকই জোড়াজুড়ি করে অথচ রাস্তা পরিষ্কার করে না।’

তিনি জানান, টোল প্লাজাগুলোয় প্রয়োজনের তুলনায় লোক কম থাকে তাই টাকা নিতে দেরি হয়। এ কারণেও যানজট তৈরি হয়।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগের উপ-কমিশনার (ডিসি) মইনুল হাসান জাগো নিউজকে বলেন, মেয়র হানিফ ফ্লাইওভারে ওঠার মুখে নিমতলী এলাকায় বার্ন ইনস্টিটিউটের কাজ চলছে। এ কারণে সব পরিবহন ফকিরাপুল হয়ে এই ফ্লাইওভার দিয়ে ওঠানামা করছে। এজন্যই গাড়ির গতি খুবই কম।

এমইউ/জেইউ/এসএইচএস/পিআর