ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কড়াইল বস্তিতে আগুন : তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৬

রাজধানীর মহাখালী কড়াইল বস্তির অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর।
 
রোববার সন্ধ্যায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ এ তথ্য জানান।

আগুনের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিকভাবে লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটেছিল বলে আমরা জানতে পেরেছি। আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন উদ্ধার অভিযান চলছে। প্রাথমিকভাবে একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও নিহতের ঘটনা এখনো জানা যায়নি।

আলী আহমেদ বলেন, ‘ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকাণ্ডের সঠিক কারণ অনুসন্ধানে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে।
 
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ডিজি বলেন, আগুনে প্রায় ৪ থেকে ৫শ’ দোকান ও বাড়ি-ঘর পুড়ে গেছে। রাজধানীর বারিধারা, কুর্মিটোলা, মোহাম্মদপুর ও ফায়ার সার্ভিসের সদর দফতর ফুলবাড়িয়া থেকে ১৪টি ইউনিট ঘটনাস্থলে এসে  আগুন নিয়ন্ত্রণে আনে।
 
এর আগে বেলা ২টা ৪৯ মিনিটে কড়াইল বস্তিতে আগুন লাগে। প্রথমে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। পরে আরো ১৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।
 
জানা গেছে, বউবাজার লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত। পরে আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে।
 
উল্লেখ্য, বেলা ২টা ৪৯ মিনিটে কড়াইল বস্তিতে আগুন লাগে। এর আগে চলতি বছরের গত ১৪ মার্চ ঢাকার অন্যতম বৃহৎ এই বস্তিতে আগুন লেগে অর্ধশত ঘর পুড়ে যায়।

জেইউ/জেএইচ/পিআর

আরও পড়ুন