ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সেবাগ্রহীতাদের নালিশ শুনবেন মন্ত্রী

প্রকাশিত: ০৯:০৪ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৫

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রতি মাসের শেষ বুধবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ভবনে গিয়ে এ প্রতিষ্ঠানের সেবাগ্রহীতাদের নালিশ শুনবেন। কোনো কারণে মন্ত্রী উপস্থিত না থাকতে পারলে এ শুনানির সময়ে মন্ত্রণালয়ের সচিব উপস্থিত থাকবেন।

মঙ্গলবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী রাজউক কার্যালয়ে আকস্মিক সফর শেষে কর্মকর্তাদের সাথে আলোচনাকালে এ সিদ্ধান্তের কথা জানান। এ সময়ে মন্ত্রণালয়ের সচিব মোহম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ্, রাজউক চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীনসহ মন্ত্রণালয় ও রাজউকের ঊর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন।

গণপূর্ত মন্ত্রী বলেন, রাজউকে এসে জনগণ হয়রানির শিকার হয় বলে অভিযোগ রয়েছে। তারা কী কী বিষয়ে কী ধরনের হয়রানির শিকার হয়, তা জানতেই এ আকস্মিক সফর। এখন থেকে নিয়মিতভাবেই এ সফর করা হবে এবং সরাসরি জনগণের কাছে থেকে অভিযোগ শোনা হবে। তিনি বলেন, রাজউকের কার্যক্রম ডিজিটালাইজ করা হচ্ছে। জনগণ এখানে না এসে ওয়বসাইট থেকে যাতে তার কাজের অগ্রগতি সম্পর্কে জানতে পারে সে ব্যবস্থা চালু করা হচ্ছে।

আলোচনাকালে বাড়ি নির্মাণের নকশা অনুমোদনের জন্য কত দিন লাগে, অনুমোদিত নকশার কতভাগ বাড়ি নির্মাণকালে পরিদর্শন করা হয়, নিষ্পত্তিকৃত বিষয় ওয়েবসাইটে দেয়া, বার্ষিক কর্মসূচির সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ এবং লক্ষ্যমাত্রা মোতাবেক কাজ নিষ্পত্তির বিষয়ে মনিটরিং করাসহ বিভিন্ন বিষয়ে মন্ত্রী দিকনির্দেশনা দেন।

পরিদর্শনকালে মন্ত্রী এবং সচিব রাজউকে আসা দু’জন সেবাগ্রহীতার অভিযোগও শুনেন এবং দ্রুত তা নিষ্পত্তির জন্য রাজউক চেয়ারম্যানকে নির্দেশনা দেন।

এসএ/বিএ/আরআইপি