ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মক্কায় হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশের উদ্বেগ

প্রকাশিত: ০৬:৩৭ এএম, ০১ নভেম্বর ২০১৬

ইসলাম ধর্মের পবিত্র স্থান সৌদি আরবে মক্কা নগরী লক্ষ্য করে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ।  

সোমবার পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, সৌদি আরবের মক্কায় অবস্থিত মুসলমানদের সবচেয়ে পবিত্র স্থানকে লক্ষ্য করে হুথিরা ক্ষেপণাস্ত্র হামলা চালানোয় বাংলাদেশ গভীরভাবে উদ্বিগ্ন। মুসলিম উম্মাহর বিশ্বাস ও ঐক্যের মৌলিক প্রতীক এই স্থাপনা লক্ষ্য করে এ ধরনের হামলার কঠোর নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বিবৃতিতে দু’টি পবিত্র মসজিদ রক্ষা ও নিরাপত্তায় সৌদি সরকার ও জনগণের পাশে দাঁড়ানোর বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, পবিত্র মক্কা নগরীকে লক্ষ্য করে ইয়েমেনের শিয়া বিদ্রোহীরা গত বৃহস্পতিবার রাতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে জানিয়েছিলো সৌদি সেনাবাহিনী। যদিও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তবে সৌদি প্রশাসন মক্কাকে লক্ষ্য করে হামলার কথা বললেও হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত সংবাদমাধ্যমের দাবি, তারা জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে মিসাইল নিক্ষেপ করেছে।

সৌদি প্রতিরক্ষা বিভাগ জানায়, ওই মিসাইল ধাওয়া করে মক্কার ৬৫ কিলোমিটার দূরবর্তী স্থানে ধ্বংস করে দেওয়া হয়েছে। তাই বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এমএমজেড/এমএস