ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নরসিংদীতে দুই বাসের সংঘর্ষে নিহত ৮

প্রকাশিত: ১২:১১ পিএম, ০৬ আগস্ট ২০১৪

নরসিংদীতে দুই বাসের সংঘর্ষ ৮ জন নিহত ও অন্তত ৭০ জন আহত হয়েছেন। বুধবার বিকেলে নরসিংদীর শিবপুরে বিসিক শিল্পনগরী এলাকায় ঢাক-সিলেট মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিরসিংদীতে নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার কেন্দুয়া উপজেলার জসিম উদ্দিনের মেয়ে সোহানা আহমদ (১৮) এবং নরসিংদীর রায়পুরা উপজেলার চরপুলদি এলাকার মজনু মিয়া (৫০)।
 
নরসিংদির ঘটনায় আহত ১২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আব্দুল হান্নান (৫৫), আব্দুল হান্নান (৫০) নামে এক জনের মৃত্যু হয়েছে।  

ঢামেকে ভর্তি হওয়া আহতরা হলেন- সোহেল (৩০), অজানা (৩৫), হোসনেয়ারা (৩৫), তার ছেলে আফসার (১০), রাব্বি (১৪), কলেজ ছাত্র জুয়েল রানা (১৮), আগুনে দগ্ধ উদ্ধার কর্মী ওহিদ মিয়া (৫০), রশিদুল আলম (৪৫), শাহ আলম দগ্ধ (২৬) ও অজ্ঞাত-পরিচয় (৪০) একজন।

ঘটনাস্থলে নিহত অন্যদের নাম-পরিচয় জানা যায় নি। বাকি আহতদের নরসিংদী সদর হাসপাতালসহ আশপাশের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ২ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বিকেল পৌনে ৫টার দিকে সিলেট থেকে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মনোহরদী গামী মেঘলা পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে উভয় বাসেই আগুন ধরে ঘটনাস্থলেই ৩ জন জীবন্ত দগ্ধ হয়ে এবং হাসপাতালে নেওয়ার পর আরো ৩ জন মারা যান। পরে সন্ধ্যায় ঢামেকে আরো একজন মারা যান। নিহতদের মধ্যে সোহাগ পরিবহনের চালকও রয়েছে বলে জানা গেছে।