ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আইসিইউ থেকে কেবিনে খাদিজা

প্রকাশিত: ০৫:২৯ এএম, ২৭ অক্টোবর ২০১৬

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

বুধবার রাতেই তাকে কেবিনে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন নার্গিসের বাবা মাশুক মিয়া। স্কয়ার হাসপাতাল সূত্রও একই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে হাসপাতালের চিকিৎসক এ এম রেজাউস সাত্তার জানান, খাদিজাকে আইসিইউ থেকে কেবিনে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। নার্গিস এখন কথা বলছেন, পরিবারের সদস্যদের চিনতে পারছেন। তবে মাঝে মাঝে চিনতে না পেরে আবার অসংলগ্ন কথাও বলছেন। কেবিনে নেওয়া হলে নার্গিস পরিবারের সঙ্গ পাবেন এবং তার শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি দ্রুত ঘটবে।

তিনি জানান, নার্গিসের বাম পাশ এখনও অবশ রয়েছে। অবস্থার পরিবর্তন হতে আরো দুই মাস অপেক্ষা করতে হবে।

নার্গিসের পরিবার জানায়, শারীরিক অবস্থার উন্নতি ঘটায় তিন দিন ধরে গোঙানির মতো শব্দসহ নিচু স্বরে ধীরে ধীরে কথা বলতে পারছেন খাদিজা।

এর আগে গত মঙ্গলবার মাশুক মিয়াকে আব্বা বলে ডাকেন খাদিজা। তবে মাকে আন্টি বলে সম্বোধন করেন। দুই দিন ধরে গোঙানির মতো আওয়াজ করে কথা বলার চেষ্টা করলেও সবসময় সবাইকে চিনতে পারছিলেন না খাদিজা।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে উপর্যুপরি আঘাত করে ছাত্রলীগ নেতা বদরুল আলম। ৪ অক্টোবর থেকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খাদিজা।

জেইউ/এনএফ/আরআইপি

আরও পড়ুন