ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশি পেট্রল বোট কিনতে আগ্রহ মালদ্বীপ

প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৫

বাংলাদেশ থেকে উপকূলীয় পেট্রল বোট ক্রয় করতে আগ্রহ প্রকাশ করেছে মালদ্বীপ। মালদ্বীপের জাতীয় প্রতিরক্ষা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহমেদ শিয়াম মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে এ আগ্রহ প্রকাশ করেন।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।
তিনি জানান, মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে বলেন- খুলনা শিপইয়ার্ড পরিদর্শনের পর তিনি অভিভূত হয়েছেন। তার দেশ প্রতিরক্ষা বাহিনীর জন্য খুলনা শিপইয়ার্ডে তৈরি উপকূলীয় পেট্রল বোট ক্রয় করতে আগ্রহী।

জেনারেল শিয়াম বিশ্বের বিভিন্ন গোলযোগপূর্ণ অঞ্চলে শান্তি রক্ষায় মোতায়েন বাংলাদেশি শান্তিরক্ষীদের ভূমিকার উচ্ছৃসিত প্রশংসা করেন। এছাড়া গত ডিসেম্বরে মালদ্বীপে পানি সংকটের সময় ১ লাখ লিটার পানি এবং ৫টি ভ্রাম্যমাণ পানি শোধণাগার পাঠানোর জন্য তিনি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান।

মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনী প্রধান আরো জানান, তার দেশে বর্তমানে ৮০ হাজার বাংলাদেশি কর্মরত রয়েছেন। কঠোর পরিশ্রমী বাংলাদেশি শ্রমিকরা মালদ্বীপের অর্থনীতিতে বিপুল অবদান রাখছেন।

প্রধানমন্ত্রী পর্যটন মৌসুমে দু’দেশের মধ্যে প্যাকেজ ট্যু’র বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, এতে বাংলাদেশ এবং মালদ্বীপ উভয়ই লাভবান হবে।

আরএস