ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৫৭ এমপিকে সরকারি প্লট দেয়া হয়েছে

প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৫ অক্টোবর ২০১৬

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সংসদ সদস্যদের অনুকূলে পূর্বাঞ্চল নতুন প্রকল্পে ১৫৫টি এবং সম্প্রসারিত উত্তরা তৃতীয় পূর্ব প্রকল্পে ৮৩টি প্লট বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ঝিলমিল আবাসিক প্রকল্পে ১৯ জন এমপির অনুকূলে প্লট বরাদ্দের কার্যক্রম প্রক্রিয়াধীন।

বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে গাজী ম. ম. আমজাদ হোসেন মিলনের (সিরাজগঞ্জ-৩) লিখিত প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, সরকারি প্লট না পাওয়া সংসদ সদস্যদের তালিকা রাজউকে সংরক্ষণ নেই। মহিলা আসনের পিনু খানের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে পূর্তমন্ত্রী জানান, রাজধানী উন্নয়ন কর্তৃক (রাজউক) বাস্তবায়নাধীন পূর্বাচল নতুন শহরে প্রকল্পে ভূমি উন্নয়ন ও অন্যান্য অবকাঠামো নির্মাণ-পূর্বক পূর্ণাঙ্গ শহর হিসেবে ২০১৮ সালের জুনের মধ্যে বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। বর্তমানে প্রকল্পের উন্নয়নলূক কাজ প্রায় ৬০ শতাংশ বাস্তবায়ন হয়েছে। প্রকল্পে ২৫ হাজার প্লটের মধ্যে প্রায় ১৩ হাজার প্লট বরাদ্দগ্রহীতাদের মধ্যে হস্তান্তর করা হয়েছে।

২০১৫ সালের জুলাই হতে পূর্বাঞ্চল নতুন শহর প্রকল্পে ইমারত নির্মাণের জন্য নকশা অনুমোদন কার্যক্রম শুরু হয়েছে। ডেসকো কর্তৃক বিদ্যুতায়ন কার্যক্রম চলমান। পানি ও পয়নিষ্কানের কাজ চলছে।

এছাড়াও স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, মসজিদ, মাদরাসা, ঈদগাহ, মন্দির, প্যাগোডা, খেলার মাঠ, লেক, স্টেডিয়াম, কনফারেন্স সেন্টার, গলফ ক্লাব, ফাইভ স্টার হোটেল, বাস টার্মিনাল, হাসপাতাল, কাঁচাবাজার, ইকোপার্ক, পুলিশ স্টেশন, ফায়ার সার্ভিস স্টেশন ইত্যাদি সুবিধাসহ আনুষঙ্গিক সব সুবিধাদির সংস্থান রেখে প্রকল্প প্রণয়ন করা হয়েছে।

এইচএস/জেএইচ/এবিএস

আরও পড়ুন