ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্মার্টকার্ড দিলেও ফিরিয়ে নেওয়া হচ্ছে না পুরনো কার্ড

প্রকাশিত: ১১:২২ এএম, ০৪ অক্টোবর ২০১৬

পরীক্ষামূলকভাবে রাজধানীর দুটি স্থানে ও কুড়িগ্রামে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড ) বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। কার্ড বিতরণের সময় পুরনো কার্ড ফিরিয়ে নেওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। পুরনোটাও ফিরিয়ে দেয়া হচ্ছে। তবে তা যাতে অপব্যবহার করা না হয় সেজন্য পাঞ্চ করে দেয়া হচ্ছে। স্মার্টকার্ড কোনো কারণে হারিয়ে গেলে জরুরি অবস্থায় ওই কার্ড ব্যবহার করা যাবে।

এদিকে সোমবারের মত মঙ্গলবারও রাজধানীর রমনা থানার কয়েকটি এলাকার বাসিন্দাদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হয়। তারা সিদ্ধেশ্বরী গার্লস কলেজ থেকে স্মার্টকার্ড সংগ্রহ করেন। এছাড়া ওই এলাকার ইস্কাটন গার্ডেন রোড ও কাকরাইলের বাসিন্দাদের মধ্যে কার্ড বিতরণ করা হয়।

আগামীকাল বুধবার বেইলী স্কয়ার ও বেইলী রোড এবং মগবাজার ইস্পাহানি কলোনির বাসিন্দাদের মধ্যে কার্ড বিতরণ করা হবে।

শুরুর দিনের মত মঙ্গলবারও কার্ড নিতে গিয়ে হয়রানির মধ্যে পড়েছেন অনেকে। কাকরাইলের বাসিন্দা গৃহবধূ মৌলি বেগমের হাতে মেহেদি থাকায় তিনি আঙুলের ছাপ দিতে পারেননি। অথচ আধঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার পর একথা জানতে পারেন তিনি। সেখানে একটি হেল্প ডেস্ক থাকলেও তারা বেশির ভাগ তথ্যই দিতে পারে না বলে জাগো নিউজের কাছে দাবি করেন।

তবে কবি হেলাল হাফিজ কার্ড পেয়ে আনন্দ প্রকাশ করেছেন। তিনি জাগো নিউজকে বলেন, এটি সরকারের একটি ভালো উদ্যোগ। সবাইকে এ ব্যাপারে সহযোগিতা করা উচিত।

এইচএস/জেএইচ/এমএস

আরও পড়ুন