ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উত্তরায় দ্বিতীয় দিনের মত চলছে স্মার্টকার্ড বিতরণ

প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৪ অক্টোবর ২০১৬

রাজধানীর উত্তরায় দ্বিতীয় দিনের মত চলছে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ। আজ (মঙ্গলবার) সকাল ৯টা থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। গত দিনের মত আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ড (উত্তরা) এবং ঢাকা দক্ষিণ সিটির ১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ডে (রমনা এলাকা) স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে।
 
মঙ্গলবার সকাল থেকেই উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ১নং ওয়ার্ডের- সেক্টর ১০, রানাভোলার (ডিসিসি অংশ) নাগরিকরা তাদের স্মার্টকার্ড সংগ্রহ করছেন। এই কার্যক্রম চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

প্রথম দিন যে নির্দিষ্ট এলাকার কার্ড বিতরণ করা হয়েছিলো কোন কারনে যারা তা সংগ্রহ করতে পারেননি, ইচ্ছে করলে তারা আজ কার্ড নেওয়ার সুযোগ পাবেন। এরকমই জানিয়েছেন এখানে দায়িত্বরতরা।
 
উত্তরা সেক্টর ১০ নম্বরের বাসিন্দা মেহেদী হাসান বেশ কিছুক্ষন লাইনে দাঁড়িয়ে প্রয়োজনীয় সব পদক্ষেপ সম্পন্ন করে হাতে পেয়েছেন নিজের স্মার্ট কার্ড। পরে তিনি বলেন, স্মার্ট কার্ড হাতে পেয়ে অবশ্যই খুব ভালো লাগছে। কার্ড পেতে আমার কোনো ভোগান্তি পোহাতে হয়নি। এখানে আাসার ২০/২৫ মিনিটের মধ্যেই আমি ‘স্মার্ট কার্ড’ পেয়ে গেছি।
 
তবে নিজের স্মার্ট কার্ড নিতে আসা ১নং ওয়ার্ডের রানাভোলা অংশের আরেক বাসিন্দা আল-আমিন বলেন, ‘কার্ডের জন্য আমি সকাল থেকে অপেক্ষা করছি, কিন্তু এখানে দায়িত্বরতরা আমাকে কার্ড দিতে পারছে না। একজন বলছেন পাওয়া যাচ্ছে না। আবার অন্যজন বলছেন আপনি তুরাগ থানা এলাকায় পড়েছেন। আরেকজন বলছেন, সামনের দিন আসুন।’

তিনি বলেন, অফিস বাদ দিয়ে নিজের কার্ড সংগ্রহ করতে এসেছি কিন্তু পেলাম না। এমনকি তারা সঠিক উত্তরও দিতে পারলেন না।

উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ ঘুরে দেখা যায় কার্ড বিতরণ কার্যক্রমে ৫টি দল কাজ করছে। এই টিমে ডাটা এন্ট্রির কাজ করছেন গোলাম মোস্তফা।
 
তিনি জানান, সকাল থেকে নাগরিকরা তাদের স্মার্ট কার্ড সংগ্রহ করতে আসছেন। আমরা সার্বিক সহযোগিতার মাধ্যমে তাদের স্মাট কার্ড বিতরণ করছি। দুই-একজনের আঙ্গুলের ছাপ ম্যাচ না করায় তাদের কার্ড পেতে কিছুটা দেরি হচ্ছে। তবে অন্যরা কোন রকম ভোগান্তি ছাড়াই তাদের কার্ড সংগ্রহ করতে পারছেন।

উত্তরা এলাকার স্মার্টকার্ড বিতরণ করা হচ্ছে উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজে। এখানে দলিপাড়া (ডিসিসি অংশ), আহলিয়া (ডিসিসি অংশ) এলাকার জন্য ৫ অক্টোবর। এভাবে ৮ নং সেক্টরের নাগরিকদের ৬ অক্টোবর, সেক্টর-৯ (পুরুষ) ৭ অক্টোবর এবং (নারী) ৮ অক্টোবর, সেক্টর-৬ (পুরুষ) ৯ অক্টোবর এবং (নারী) ১০ অক্টোবর, সেক্টর-৩ (পুরুষ) ১৩ অক্টোবর এবং (নারী) ১৪ অক্টোবর, সেক্টর-৪(পুরুষ) ১৫অক্টোবর এবং (নারী) ১৬ অক্টোবর, সেক্টর-৫ (পুরুষ) ১৭ অক্টোবর এবং(নারী) ১৮ অক্টোবর, সেক্টর-৭ (পুরুষ) ১৯ অক্টোবর এবং (নারী) ২০ অক্টোবর দেয়া হবে।

এছাড়া পার্শ্ববর্তী আব্দুল্লাহপুরে পুরুষদের ২১ অক্টোবর এবং নারীদের ২২ অক্টোবর দেয়া হবে স্মার্টকার্ড।

এএস/এমএমজেড/পিআর