ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্মার্ট কার্ড রাখার বক্স উধাও!

প্রকাশিত: ০৭:০৩ এএম, ০৩ অক্টোবর ২০১৬

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দুটি ওয়ার্ডের কয়েকটি এলাকায় উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণের কাজ সোমবার সকাল থেকে শুরু হলেও এটি তুলতে অনেকে ভোগান্তিতে পড়েছেন। কারো কারো স্মার্ট কার্ড খুঁজে পাওয়া যাচ্ছে না।

কর্মকর্তারা বলেছেন, স্মার্ট কার্ডের বক্স নাই। কেউ আবার সঠিক তথ্য না জেনেই উপস্থিত হচ্ছেন কেন্দ্রে। তবে অনেকেই কার্ড পেয়ে আনন্দ প্রকাশ করেছেন।

সোমবার সকালে রাজধানীর রমনা থানার ১৯ নম্বর ওয়ার্ডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজে সরেজমিনে গিয়ে দেখা যায় সকাল থেকে কার্ড প্রত্যাশীদের ভিড়। মূলত সেখানে কাকরাইল (রমনা অংশ), ডিআইডি কলোনী, নিউ বেইলী রোডে, কাকরাইল (মতিঝিল অংশের) বাসিন্দাদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। কিন্তু সেখানে ১৯ নম্বর ওয়ার্ডের অনেকেই ভিড় করেন।

ওই এলাকার বাসিন্দা গৃহবধু রেহানা পারভীন বলেন, ‘সব প্রস্তুতি শেষ করে তিনি কার্ড নিতে গেলে কর্মকর্তারা জানান, কার্ডের বক্স খুঁজে পাওয়া যাচ্ছে না’।

একই কথা বলেছেন ওই এলাকার বাসিন্দা ফারজানা আক্তারও। তারও কার্ডের বক্স পাওয়া যাচ্ছে না বলে তিনি জানান।

এছাড়াও অন্য এলাকার লোকদের এসে সেখানে ভিড় জমাতে দেখা গেছে। নীলুফার আলম ও জয়নাল আবেদিন চৌধুরী সার্কিট হাউস এলাকার হলেও তারা সেখানে কার্ড নিতে যান। কার্ড তুলতে গিয়ে তারা জানতে পারেন, তাদের কার্ড আজকে বিতরণ করা হবে না।

জয়নাল আবেদিন জাগো নিউজকে বলেন, নির্বাচন কমিশন এ ব্যাপারে তেমন কোনো প্রচারণা চালায়নি। এজন্য তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

তবে স্মার্ট কার্ড পেয়ে উল্লাস প্রকাশ করেছেন কাকরাইলের অধিবাসী জাহেদা সাত্তার। তিনি বলেন, সব দিক দিয়ে ঠিক থাকলেও এখানে সমন্বয়ের অভাব রয়েছে।

এ বিষযে জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহ আলম জাগো নিউজকে বলেন, আজকে কার্ড বিতরণে কিছু সমস্যা হচ্ছে। কালকে কোনো সমস্যা হবে না। কারণ আজকের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি জানান, সুষ্ঠুভাবে কার্ড বিতরণের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমার কলেজের দ্বিতীয় তলায় কাজ শুরু করিনি। কারণে সেখানে বয়স্কদের উঠতে সমস্যা হবে।

প্রসঙ্গত, রমনা ছাড়াও সোমবার উত্তরা থানার ১ নম্বর ওয়ার্ডে হাইস্কুল অ্যান্ড কলেজে কেন্দ্রে স্মার্ড কার্ড বিতরণ শুরু হয়েছে। ওই এলাকার উত্তরা মডেল টাউন (সেক্টর-১ ও ২) এলাকার বাসিন্দাদের স্মার্ড কার্ড বিতরণ করা হচ্ছে। এছাড়া কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াতেও স্মার্ট কার্ড বিতরণ করা হচ্ছে আজ।

এইচএস/এআরএস/আরআইপি

আরও পড়ুন