ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্কুলছাত্রের চিঠির জবাব দেওয়ায় প্রধানমন্ত্রীকে সংসদের অভিনন্দন

প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬

পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাসের চিঠির জবাব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে সোমবার মাগরিবের নামাজের বিরতির পর অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ বিষয়টি উত্থাপন করেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী আপামর জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছেন। আজ পটুয়াখালীর চতুর্থ শ্রেণির ছাত্রের চিঠির জবাব দিয়ে যে নজির স্থাপন করলেন, তা সত্যিই দেশের মানুষকে উদ্বেলিত করেছে। এর আগে প্রশ্নোত্তর পর্বে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ বিষয়টি উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শীর্ষেন্দুর চিঠির জবাব দিয়ে প্রমাণ করেছেন তিনি জনগণের প্রধানমন্ত্রী।

চিফ হুইপের আলোচনার পর সভাপতির আসনে থাকা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, প্রধানমন্ত্রী ওই শিশুর চিঠির জবাব দিয়ে শুধু পটুয়াখালীর মানুষদের হৃদয় জয় করেননি, সারাদেশের মানুষের হৃদয়কে নাড়া দিয়েছেন। সারাদেশের মানুষকে উদ্বেলিত করেছেন। এজন্য প্রধানমন্ত্রীকে সংসদের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, সম্প্রতি পটুয়াখালী সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস পটুয়াখালীর মির্জাগঞ্জের খরস্রোতা পায়রা নদী পেরিয়ে স্কুলে যাতায়াতের অসুবিধার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর কাছে একটি ব্রিজ নির্মাণের দাবি জানান। সেই চিঠির জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পায়রা নদীতে ব্রিজ নির্মাণের আশ্বাস দেন।

এইচএস/জেএইচ/পিআর

আরও পড়ুন