ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতায় দেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে।

জাতীয় সংসদে সোমবার মহিলা আসনের হাজেরা খাতুনের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের গুরুত্বপূর্ণ প্রকল্পসহ বিভিন্ন এলাকায় কর্মরত ও অবস্থানরত বিদেশি নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য পুলিশি নিরাপত্তা ব্যবস্থা ও গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ সদস্যদের সক্ষমতা বৃদ্ধিকল্পে দেশ ও বিদেশে যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এছাড়া জঙ্গি সন্ত্রাসী নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যকলাপের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে এমন ব্যক্তিদের কর্মকাণ্ড ও গতিবিধি সম্পর্কে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে। জঙ্গি ও সন্ত্রাসীসহ সকল অপরাধীর কর্মকাণ্ড রোধে তাদের অর্থের জোগানদাতা ও অর্থের উৎস সন্ধান করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

সরকারদলীয় পঙ্কজ দেবনাথের এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্মের নামে কোনো অধর্মের কাজ হতে দেব না। আমাদের এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবার জন্য ধর্ম সমান। ধর্মের নামে এখানে হত্যাকাণ্ড ঘটিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির প্রক্রিয়া চালাচ্ছিল একটা গোষ্ঠী।  আমরা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এমনকি শিয়া ধর্মের প্রধানদের নিয়ে বসেছিলাম। আমরা তাদের জানিয়েছি আমরা ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। আমাদের এখানে যে যার ধর্ম পালন করবে। তখন তারা সবাই একমত হয়েছে যে, এখানে ধর্ম নিয়ে কোনো অন্যায় সহ্য করা হবে না।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে ডাক দিযেছিলেন, যারা ধর্ম নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে। এ দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। তারা আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করছে। এজন্য আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছি।

এইচএস/এসএইচএস/পিআর

আরও পড়ুন