ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাড্ডায় ৩ পুলিশসহ গুলিবিদ্ধ ৬

প্রকাশিত: ০৮:৫৫ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

রাজধানীর বাড্ডা এলাকায় একটি বাসায় ডাকাতি করে ফেরার পথে পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনায় ৩ পুলিশ গুলিবিদ্ধসহ মোট ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৫ ডাকাতকে আটক করেছে বাড্ডা থানা পুলিশ।

মঙ্গলবার পৌনে ১ টার দিকে বাড্ডার গুদারাঘাট এলাকার লিংরোড সংলগ্ন ৬ নম্বর রোডের ৪ নম্বর বাসায় এই ডাকাতির ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন, কনস্টেবল আব্দুস সালাম (১০০৬৬), আবুল কালাম (২১৩৩৫) ও পরিদর্শক (তদন্ত) কামরুল ফারুক। বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল বিষয়টি নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধ তিন ডাকাত হলো- শাকিল (২৫), পিয়ার হোসেন (২৬) এবং শহিদুল (২৭)। ঢামেক হাসপাতালের পুলিশ ইনচার্জ মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বাড্ডা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ জলিল জাগো নিউজকে বলেন, দুপুর পৌনে ১ টার দিকে বাড্ডার গুদারাঘাট এলাকার লিংরোড সংলগ্ন ৬ নম্বর রোডের মার্কেন্টাইল ইন্সুরেন্সের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ফিরোজ কবিরের ৪ নম্বর বাসায় একদল ডাকাত প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে বাড়ির ৩ সদস্যকে জিম্মি করে নগদ ২ লাখ ৬০ হাজার টাকা, ৩ হাজার ইউএস ডলার, ৫/৭ ভরি স্বর্ণ, ২টি মোবাইল, ২টি স্টিল ক্যামেরা হাতিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে।

ডাকাতির খবর পেয়ে পরিদর্শক (তদন্ত) কামরুল ফারুকের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে দ্রুত পৌঁছে পেছন থেকে ওই ডাকাত দলকে ধাওয়া করে। পরে গুদারাঘাট সংলগ্ন রাস্তায় পুলিশ ও ডাকাত মুখোমুখি হয়। সেখানে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে ৩ পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়। পরে ডাকাত দলের ৫ সদস্যকে আটক করা হয়।

ওসি জানান, এসময় ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, ২ রাউন্ড তাজা গুলি, ২ টি গুলির খোসা, ম্যাগজিন, ২টি চাপাতি ও ২টি চাকু উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, অন্য ডাকাত সদস্যদের আটকের চেষ্টা চলছে। আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে রাজারবাগ পুলিশলাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনি আটককৃত ৫ ডাকাতের নাম জানাতে পারেননি।

এব্যাপারে যোগাযোগ করা হলে বাড়ির মালিক মার্কেন্টাইল ইন্সুরেন্সের ডিএমডি ফিরোজ কবির জাগোনিউজকে জানান, ডাকাতরা অস্ত্রের মুখে আমার স্ত্রী ছেলে ও কাজের মেয়েকে জিম্মি করে নগদ টাকা, স্বর্নালঙ্কার, মোবাইলসহ নানা দামি জিনিসপত্র নিয়ে বেড়িয়ে যায়। পরে পুলিশকে জানানো হলে পুলিশ এসে তাদের ৫ ডাকাত সদস্যকে আটক করে।

তিনি বলেন, তার গাড়ীর ব্যক্তিগত চালক শহিদুল এই ডাকাতির ঘটনার সাথে জড়িত। এজন্য তিনি থানায় মামলা দায়ের করবেন বলে জানান।

জেইউ/এআরএস/পিআর