ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আজও কল্যাণপুরে ভিড় জমাচ্ছে ঘরমুখো মানুষ

প্রকাশিত: ০৭:৩০ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৬

ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করতে গ্রামের বাড়ি ফিরতে ব্যস্ত রাজধানীর মানুষ। গত বৃহস্পতিবার থেকে নাড়ির টানে রাজধানী ছেড়ে যাওয়া মানুষের ভিড় চোখে পড়ার মতো। ঈদের আগের দিন আজও (সোমবার) সকাল থেকে অনেকেই ভিড় করছেন রাজধানীর কল্যাণপুরে কাউন্টারগুলোতে।

উত্তরবঙ্গগামী হানিফ কাউন্টারের সামনে দাঁড়িয়ে ছিলেন বেসকরকারি এক ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার জন্য গত পরশু রাতে আমার টিকিট কাটা ছিল কিন্তু রাস্তায় অতিরিক্ত যানজটের কারণে বাসের সব সিডিউল বিপর্যয় হয়েছে। এমন পরিস্থিতি হয়েছিল যে রাতের বাস সকালে, সকালের বাস রাতে ছেড়েছে। এমন বিপর্যয় দেখে কাউন্টারে টিকিট ফেরত দিয়ে সিদ্ধান্ত নিয়েছিলাম বাড়িতেই যাবো না। কিন্তু আজ (সোমবার) সকালে আবার কাউন্টারে এসে টিকিট পেয়েছি, ১২টায় বাস।

নাটোর যাওয়ার জন্য আজ সকালে এসে টিকিট কেটেছেন ব্যবসায়ী এরশাদ আলী। তিনি বলেন, প্রতিবার ঈদের আগের দিন বাড়িতে যাই। এইবার অতিরিক্ত যানজট থাকায় বাড়িতেই যেতে চাইনি। এখন শুনছি যানজট অনেকটাই কম। আবার টিকিট পাওয়া যাচ্ছে তাই বাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়েছি।

kollanpur

বাসের টিকিট কাউন্টারে কর্মরত মোহাম্মদ বাবু বলেন, আমাদের কিছু কিছু বাসের টিকিট আছে। সেগুলো বিক্রি করছি। আসলে বেশির ভাগ মানুষই রাজধানী ছেড়ে চলে গেছে, যে কারণে যাত্রীর খুব বেশি চাপ নেই। তবে আজও অনেকে এসেছেন, টিকিট চাচ্ছেন। আমাদের কাছে থাকলে আমরা বিক্রি করছি।

গাড়ি সময় মত আসছে কি না বা রাস্তায় যানজট আছে কি না জানতে চাইলে তিনি বলেন, সকাল থেকে আমাদের সব গাড়িই সময় মত ছেড়ে দেওয়ার চেষ্টা করেছি। আর গত রাত থেকেই পথে তেমন যানজট নেই বলে আমরা শুনেছি। আশা করা যায় আজকে যারা বাড়ি ফিরছেন তার স্বাচ্ছন্দেই ফিরতে পারবেন।

এএস/আরএস/এমএস