ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আদালতে নূর হোসেন

প্রকাশিত: ১০:৩৪ এএম, ০২ আগস্ট ২০১৪

তৃতীয় দফায় ১২ দিন কারাবাস শেষে চতুর্থ দফায় উত্তর ২৪ পরগনা জেলা আদালতে আনা হয়ে হয়েছে নূর হোসেনসহ তার দুই সহযোগী ওয়াহিদুজ্জামান ও খান সুমনকে।

শনিবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে তাদের আদালতে আনা হয়। গত ২১ জুলাই পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের মুখ্য বিচার বিভাগীয় হাকিম মধুমিতা রায় পরবর্তী শুনানির জন্য ২ আগস্ট দিন ধার্য করেন। এ ছাড়া খান সুমনের জামিন আবেদন খারিজ করে দেন তিনি।

এদিকে, শনিবার খান সুমনের আইনজীবীরা আদালতে তার হয়ে লড়বেন না বলে জানা গেছে।

এদিকে, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মুনীর হোসেন কলকাতা ও বারাসাত হাইকোর্টের আইনজীবীদের সঙ্গে নূর হোসেনের জামিনের বিষয়ে কথা বলেছেন বলে জানা গেছে।

তবে নূর হোসেনের পক্ষে জামিনের আবেদন করা হবে কিনা তা জানা যায়নি।

প্রসঙ্গত, ১৪ জুন সন্ধ্যায় নূর হোসেনদের দমদম এয়ারপোর্ট সংলগ্ন কৈখালির একটি বহুতল আবাসনের চারতলার ফ্ল্যাট থেকে গ্রেফতার করে পুলিশ। বাগুইআটি থানা পুলিশ নূর হোসেনদের বিরুদ্ধে অবৈধ উপায়ে ভারতে প্রবেশের মামলা করে।

প্রথমে ৮ দিনের পুলিশি রিমান্ডে নেওয়া হয় তাদের। রিমান্ড শেষে ২৩ জুন তাদের আদালতে হাজির করে জানানো হয়, বাংলাদেশে সাত খুনের মামলাসহ একাধিক অপরাধে নূর হোসেন অভিযুক্ত। বাংলাদেশ সরকার তার বিরুদ্ধে ইন্টারপোলে রেড অ্যালার্ট জারি করে। এর পর নূর হোসেন অবৈধ উপায়ে আত্মগোপন করতে কলকাতায় প্রবেশ করে।