ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গরু অনেক ক্রেতা কম

প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৬

কুরবানির ঈদের আরো ৬ দিন বাকি। এ উপলক্ষে বাজারে আসতে শুরু করেছে গরু। ক্রেতা না থাকায় এখনো জমে ওঠেনি হাট। হাটের চার পাশে বিচ্ছিন্নভাবে গরু বেঁধে রেখেছেন বেপারীরা। আর ইজারাদাররা হাটে সিসি ক্যামেরা লাগাতে ব্যস্ত। মঙ্গলবার সরেজমিনে রাজধানীর গাবতলীর হাটে গিয়ে এ চিত্র দেখা গেছে।

goru

হাটে গিয়ে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ট্রাক থেকে গরু নামানো হচ্ছে। হাটের প্রায় অর্ধেক অংশ এখনো খালি। বাকি অর্ধেক অংশে পশু থাকলেও ক্রেতা নেই। গুটিকয়েক দর্শনার্থীকে অবশ্য ঘোরাফেরা করতে দেখা গেছে।

goru

তবে হাটে গরুর দাম ছাড়ছেন না বিক্রেতারা। এমনকি ক্রেতা মনে না হলে কাউকে গরুর দাম পর্যন্ত বলছেন না তারা। এবারের হাটে দেশের বিভিন্ন প্রান্তের গরুর পাশাপাশি রয়েছে মহিষ, ছাগল, ভেড়া, উট ও দুম্বা। ছোট ও মাঝারি গরুর দাম হাঁকছেন ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত। বড় গরুর দাম সর্বোচ্চ ১৪ লাখ। ছাগলের দাম সর্বোচ্চ ৪০ হাজার টাকা। দুম্বা সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ টাকা। উটের দাম ৮ থেকে ১৪ লাখ টাকা। আর সর্বোচ্চ ১ লাখ ১০ হাজার টাকার মহিষ উঠেছে এই হাটে।

goru

তিলাম হোসেন নামে কুষ্টিয়ার কুমারখালী থেকে আসা এক বিক্রেতা জাগো নিউজকে বলেন, চারটা গরু আনতে ট্রাক ভাড়া লেগেছে ১৬ হাজার টাকা। তাই গরুর দাম তুলনামূলক একটু বেশি। এছাড়া গরুর খাবারের দাম বেড়েছে।

জাহিন চৌধুরী নাম এক ক্রেতা বলেন, গরু দেখছি, যাচাই-বাছাই করছি। বিক্রেতারা সঠিক দাম বলছেন না। তারা দাম দেখছেন।

এআর/জেএইচ/এবিএস

আরও পড়ুন