ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাতাশ মণ ওজনের গরুর দাম ১৪ লাখ

প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৬

দেখতে গরুর মতো হলেও দৈর্ঘ্য প্রস্থের দিক থেকে মাঝারি সাইজের একটি হাতির চেয়ে কোন অংশে কম নয়। বিক্রেতা মো. তিলাম হোসেনের কাছে  দাম জিজ্ঞেস করতেই এক ন্যানো সেকেন্ডের মধ্যে উত্তর দিলেন, ‘১৪ লাখ’। এত দামি গরু? নাম রেখেছেন কোনো? উত্তরে বললেন না। তবে গ্রামের সবাই ফিজিয়ান গরু নামেই চেনে। কারণ ফিজিয়ান গরুর বীজ থেকেই এর জন্ম।

মঙ্গলবার সকালে কুষ্টিয়ার কুমারখালী থেকে তিলাম হোসেন গাবতলী হাটে গরুটি নিয়ে এসেছেন। দুই বছর আগে ১ লাখ ১০ হাজার টাকা দিয়ে গরুটি কিনেছেন তিনি। মাংস হবে প্রায় ২৬-২৭ মণ।

গোটা গাবতলী পশুর হাটে এটিই সবচেয়ে বড় গরু। দাম উঠেছে সাড়ে ৫ লাখ টাকা পর্যন্ত। কিন্তু ১০ লাখের নিচে ছাড়বেন না বলে অনড় বিক্রেতা তিলাম।

cow

দামটা একটু বেশি হচ্ছে না জানতে চাইলে বলেন, গরুর খাবারের দাম বেশি। গরুপ্রতি ট্রাক ভাড়া ৪ হাজার টাকা। তাই দাম গত বছরের চেয়ে তুলনামূলক বেশি।

এদিকে গরুটি দেখতে হাটে উৎসুক জনতার ভিড় দেখা গেছে। অনেককে গরুর সঙ্গে সেলফি তুলতেও দেখা গেছে।

আজিজ নামে এক ক্রেতা গরুটি সম্পর্কে জাগো নিউজকে বলেন, ক্যামেরা আর সাংবাদিকদের দেখে বিক্রেতা গরুর দাম অনেক বেশি চাচ্ছেন। তবে ৫-৬ লাখের বেশি দামে এই গরু বিক্রি করা মুশকিল হবে।

cow

এদিকে গাবতলীর হাট ঘুরে আরো বেশ কয়েকটি বড় গরু দেখা গেছে। এগুলোর দাম ৫ থেকে ১০ লাখ টাকার মতো। রাজস্থান থেকে আমদানিকৃত বড় উটের দাম ৫ থেকে ১৪ লাখ এবং সৌদির দুম্বার দাম ৪ লাখ টাকা।

এআর/এএইচ/আরআইপি