ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বেতন-ভাতা পরিশোধে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

প্রকাশিত: ০৯:০৮ এএম, ০২ আগস্ট ২০১৪

তুবার শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের জন্য সরকারকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে সাতটি গার্মেন্ট শ্রমিক সংগঠনের ফেডারেশন। শনিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর তোপখানা রোডে কমরেড নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই আলটিমেটাম দেওয়া হয়।
 
একই দাবিতে তারা আগামীকাল রোববার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
 
মানববন্ধন কর্মসূচি শেষে তারা বাংলাদেশ ব্যাংক এবং কর্ণফুলী ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের কাছে একটি স্মারকলিপি প্রদান করবেন। অগ্নিকাণ্ডের শিকার তাজরীন ফ্যাশনসের বিমা বাবদ ১৮ লাখ টাকা পাওনা রয়েছে এই ইন্স্যুরেন্স কর্তৃপক্ষের কাছে।
 
সাত সংগঠনের মধ্যে রয়েছে‑ রেডিমেড গার্মেন্ট ওয়ার্কার্স ফেডারেশন, গার্মেন্ট দর্জি শ্রমিক কেন্দ্র, মেহনতি গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ সংগ্রামী গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, মুক্তি সংগ্রাম গার্মেন্ট শ্রমিক ফেডারেশন, গার্মেন্ট লেবার ফেডারেশন এবং গার্মেন্ট টেক্সটাইল ও ওয়ার্কার্স ফেডারেশন।
 
সংবাদ সম্মেলন ফেডারেশনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন রেডিমেড গার্মেন্ট ওয়ার্কার্স ফেডারেশনে সভাপতি লাভলী ইয়াসমিন। এতে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক শাহিদা সরকার। তুবার কয়েকজন শ্রমিক ও জোটের অন্যান্য নেতারা এসময় উপস্থিত ছিলেন।
 
বেতন ও বোনাসের দাবিতে ঈদের আগের দিন সোমবার সন্ধ্যা থেকে রাজধানীর বাড্ডার হোসেন মার্কেটে অবস্থিত তুবা গ্রুপের পোশাক কারখানা ঘেরাও করে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।
এই অনশন কর্মসূচিতে অংশ নিয়ে গতকাল শুক্রবার পর্যন্ত অন্তত ৮৬ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
এ ছাড়া দাবি আদায়ে অনশন কর্মসূচি চালিয়ে যাওয়ার পাশাপাশি ঐক্য ফোরাম শনিবার কারখানার সামনে বিক্ষোভ করেছে।