ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রিশার খুনির গ্রেফতারের দাবিতে আজও শিক্ষার্থীদের সড়ক অবরোধ

প্রকাশিত: ০৬:৩১ এএম, ৩০ আগস্ট ২০১৬

ছুরিকাঘাতে নিহত রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারীকে গ্রেফতার ও বিচার চেয়ে তৃতীয় দিনের মতো রাস্তায় নেমেছে বিদ্যালয়টির শিক্ষার্থীরা। কাকরাইল মোড়ের রাজমনি সিনেমা হলের সামনে মূল সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে তারা।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, দুপুর ১২টায় শিক্ষার্থীদের এই অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। এতে কাকরাইল, পল্টন, সেগুনবাগিচা ও শান্তিনগর সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। শনি ও রোববারও সড়কে নেমে একইভাবে বিক্ষোভ করেছিল শিক্ষার্থীরা। পরে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদারের কথায় সড়ক থেকে উঠে যায় তারা।

kakrail

এর আগে গত বুধবার সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় এক বখাটে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যায় রিশা। রিশাকে ছুরিকাঘাতের পর পাঁচদিন পেরিয়ে গেলেও এখনো সেই বখাটে ওবায়দুলকে ধরতে পারেনি পুলিশ।

সোমবার আন্দোলনরত শিক্ষার্থীরা অবরোধ স্থগিত করলেও মঙ্গলবার দুপুর ১২টার মধ্যে খুনিকে গ্রেফতার করা না হলে আবারো আন্দোলনের হুমকি দিয়েছিল শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ড. ইমরান এইচ সরকার।

এআর/এমএম/এআরএস/এমএস

আরও পড়ুন