ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০৭:০৯ এএম, ১৪ আগস্ট ২০১৬

রাজধানীর শাহবাগে অভিযান চালিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা ম্যাজিক কল নামে একটি অ্যাপসে শিক্ষার্থীদের মধ্যে ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করতো বলে জানিয়েছে পুলিশ।
 
রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন।
 
তিনি বলেন, গ্রেফতাররা ম্যাজিক কল অ্যাপস ব্যবহার করে এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। নিজস্ব অ্যাপস ব্যবহার করে প্রায় ১ হাজার শিক্ষার্থী নিয়ে বড় ধরনের গ্রুপ তৈরি করে চক্রটি। টাকার বিনিময়ে গ্রুপে চক্রটি ভুয়া প্রশ্ন সরবরাহ করতো।
 
গ্রেফতাররা হলেন- মো. আল রাবিত ওরফে শুভ, মো. রিয়াজ ভূইয়া, মো. মেহেদি হাসান, মো. নজরুল ইসলাম ওরফে রাজু ও মো. আসাদুজ্জামান ওরফে গালিব। তাদের কাছ থেকে জালিয়াতি কাজে ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ ও বিভিন্ন ধরনের সফটওয়ার উদ্ধার করা হয়।
 
আবদুল বাতেন আরো বলেন, ভুয়া প্রশ্নপত্র ফাঁসের পাশাপাশি চক্রটি পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করার কথা বলে টাকা নিয়েও শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করতো।
 
তাদের বিরুদ্ধে রমনা থানায় ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সংশোধন আইনে মামলা দায়ের করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।
 
এআর/একে/এমএস