ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মারজানকে গ্রেফতারে জনগণের সহায়তা চায় পুলিশ

প্রকাশিত: ১০:০১ এএম, ১২ আগস্ট ২০১৬

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় মারজান ওরফে বাবু নামে আরেক মাস্টারমাইন্ডকে শনাক্ত করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ২৩-২৭। এই মাস্টারমাইন্ডকে ধরতে জনগণের সহায়তা চেয়েছে পুলিশ।

শুক্রবার দুপুরে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটি) ইউনিটের ফেসবুক পেইজে তার নাম, বয়স, পরিচয়সহ একটি পোস্ট দেয়া হয়েছে।

পোস্টে মারজানকে মোস্ট ওয়ান্টেড উল্লেখ করে বলা হয়েছে, ‘মারজান গুলশানের হলি আর্টিসানের ঘটনার জিম্মি হত্যাকাণ্ডের অপারেশন কমান্ডার। হত্যাকাণ্ডের আগে এবং জিম্মি ঘটনা চলাকালীন জিম্মিকারীরা ভিতর থেকে এই মারজানের দিকনির্দেশনায় সকল কর্মকাণ্ড সম্পন্ন করে বলে জানা যায়। তারা হত্যাকাণ্ডের ছবিসহ নানাবিধ তথ্য এই মারজানের কাছে প্রেরণ করে বলেও নিশ্চিত হওয়া গেছে।

পুলিশ বেশ কিছুদিন ধরে খুঁজছে মারজানকে। তার ব্যাপারে কোন তথ্য কেউ জানলে `Hello CT` মোবাইল অ্যাপের মাধ্যমে অথবা অন্য যে কোন প্রক্রিয়ায় পুলিশের বিশেষায়িত কাউন্টার টেররিজম ইউনিটকে জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনলাইন নিউজ পোর্টাল ডিএমপিনিউজেও মারজানকে গ্রেফতারে সহায়তা চাওয়া হয়েছে। ডিএমপি নিউজে বলা হয়েছে, মারজানের আইডিতে হামলার ছবি দেয়া হয়েছিল। গোপন টেক্সট বা আপসের মাধ্যমে গুলশান হামলার ছবি তার কাছে পাঠানো হয়েছিল। সে তা ওপেন করেছিল। পুলিশ এক জঙ্গির মোবাইল থেকে তা উদ্ধার করেছে।

এর আগে শুক্রবার সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মারজানকে গুলশান হামলার আরেক মাস্টারমাইন্ড বলে দাবি করেন পুলিশের সিটি ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

গত ১ জুলাই গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে দুই পুলিশ কর্মকর্তাসহ ২২ জন নিহত হয়। সেনাবাহিনীর অপারেশন থান্ডার বোল্টে ৬ জঙ্গি নিহত হয়।

এআর/জেএইচ/পিআর

আরও পড়ুন