ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিশ্ব ইজতেমায় ১৭ মুসল্লির মৃত্যু

প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১৮ জানুয়ারি ২০১৫

প্রতিকূল আবহাওয়া ও বার্ধক্যজনিত কারণে ৫০তম বিশ্ব ইজতেমার দুই পর্বেে মোট ১৭ মুসল্লি রাজধানীর তুরাগ তীরে ইজতেমা ময়দানে ইন্তেকাল করেছেন। ৯ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি অনুষ্ঠিত ইজতেমার ১ম পর্বে ৭ জন মুসল্লি মারা যান।

তারা হলেন, গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার হরিচাঁদপুর গ্রামের আব্দুস সোবাহান, চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বুলারধারী এলাকার মকবুল হোসেন, সিলেটের জকিগঞ্জ থানার কাদিরপুর এলাকার সাদেকুর রহমান, চুয়াডাঙ্গার দামুড়হুদা থানার সুবলপুর এলাকার তোয়াজ্জেল হোসেন, নাটোরের নলডাঙ্গা উপজেলার মাঝের নগর গ্রামের মো. কফিলউদ্দিন। রাজধানীর দক্ষিণ বাড্ডার বাসিন্দা জাহাঙ্গীর আলম ও গাজীপুরের কাপাসিয়া উপজেলার কির্তনীয়া গ্রামের বাসিন্দা আব্দুস সালাম। দুইজনের পরিচয় মেলেনি।

১৬ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বে মারা যাওয়া ৮ মুসল্লি হলেন, বগুড়ার শাহজাহানপুরের আ. রহমান, লক্ষীপুর জেলার ডুমনীর আব্দুল কুদ্দুছ, পটুয়াখালী জেলার বিল্লাল হোসেন, নীলফামারীর পলাশবাড়ির গোলাম আজম খান, মৌলভী বাজারের জুড়ি থানার ভোগতারা গ্রামের বশির মিয়া, বরিশালের টিকাশ্বর এলাকার আলী আজম হাওলাদারসহ এবং রেল দুর্ঘটনায় মারা যান মো. হারুন।

তবে দ্বিতীয়পর্বেও মৃত্যুবরণকারী এক মুসল্লির পরিচয় নিশ্চিত হওয়া যায় নি। উল্লেখ্য, ২০১৪ সালে ১৬ জন ও ২০১৩ সালে ২১ জন মুসল্লি বিশ্ব ইজতেমায় এসে মারা যান।

জেইউ, আরু