ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গণতন্ত্র রক্ষা সচেতন নাগরিকের নৈতিক দায়িত্ব : ভূমিমন্ত্রী

প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১৬ জানুয়ারি ২০১৫

গণতন্ত্র রক্ষা করা প্রত্যেক সচেতন নাগরিকের নৈতিক দায়িত্ব উল্লেখ করে যে কোন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড রাজনৈতিক ও প্রশাসনিকভাবে প্রতিরোধ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

শুক্রবার ঈশ্বরদীর নিজ বাসভবনে সন্ত্রাস ও নাশকতামূলক পরিস্থিতি মোকাবেলায় উদ্ভূত তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় রাজনৈতিক নেতাকর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশে বক্তৃতাকালে এ আহবান জানান তিনি। ভূমি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ভূমি মন্ত্রী রাজপথে বা রাস্তায় মানুষ ও যানবাহনের উপর ঢিল ছোড়া ও অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে সচেতন নাগরিকদের সোচ্চার হওয়ার আহবান জানান। এছাড়া তিনি পাবনা জেলাকে সন্ত্রাস মুক্ত রাখতে জেলার সন্ত্রাস বিরোধী কমিটিকে সজাগ ও সতর্ক অবস্থানে থেকে সন্ত্রাস ও নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তা দেয়ার নির্দেশ দেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মাটি থেকে দুর্নীতি ও সন্ত্রাস চিরতরে নির্মূল করার অঙ্গিকার করেছেন। প্রত্যেকে নিজ নিজ এলাকাকে সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করলেই এদেশ সোনার বাংলা হয়ে যাবে।

ঈশ্বরদী উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র, ঈশ্বরদী পুলিশ সার্কেল কর্মকর্তা শাহনূর আলম পাটোয়ারি, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিমান কুমার দাস, বাংলাদেশ আওয়ামী লীগ পাবনা জেলা শাখার নেতা নুরুজ্জামান বিশ্বাস, বশির আহমেদ বকুল, পাবনা আওয়ামী আইনজীবী পরিষদের আইন বিষয়ক সম্পাদক কাজী সাজ্জাদ ইকবাল লিটন, পাবনা জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট কানিজ ফাতেমা পুতুল ও অন্যান্য নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আরএস