ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বন্দী স্থানান্তর : নাশকতা এড়াতে সতর্ক পুলিশ

প্রকাশিত: ০৪:০০ এএম, ২৯ জুলাই ২০১৬

রাজধানীর নাজিমউদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কেরানীগঞ্জের নতুন কারাগারে বন্দী স্থানান্তর চলছে। বন্দী স্থানান্তরের এ সময়টাতে যাতে কেউ কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটাতে পারে সেজন্য সবর্ত অবস্থানে রয়েছে পুলিশ। নাজিমউদ্দিন রোড থেকে কেরানীগঞ্জ পর্যন্ত অনেকগুলো ভবনের ছাদে ও সড়কে পুলিশ মোতায়েন করা হয়েছে।  

শুক্রবার সকালে বন্দী স্থানান্তরের সময় সাংবাদিকদের একথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান।

তিনি বলেন, যে কোন ধরনের নাশকতা এড়াতে পুলিশের নেতৃত্বে আর্মড পুলিশ ব্যাটেলিয়ান (এপিবিএন), ঢাকা জেলা পুলিশ, র্যাব ও মহানগর গোয়েন্দার (ডিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা টহল দিচ্ছে।

 

police

বন্দী স্থানান্তরকে কেন্দ্র করে কোন ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে মারুফ হাসান বলেন, নির্দিষ্ট কোন হুমকি নেই। তবে সব সম্ভাবনা বিবেচনায় রেখে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এর আগে ১০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেরানীগঞ্জে নতুন কেন্দ্রীয় কারাগার উদ্বোধন করেন। এরপর বন্দী স্থানান্তরের জন্য তারিখ নির্ধারণ হলেও নানা কারণে কার্যকর করা হয়নি। প্রাথমিকভাবে কিছু ত্রুটি ধরা পড়ায় সেগুলোও সংস্কার করা হয়। পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, কেস টেবিল, ফাঁসির মঞ্চসহ বেশকিছু বিষয়ে সংস্কার করা হয়েছে। এশিয়ার সর্বাধুনিক ও বৃহত্তম এই কারাগারটির ধারণক্ষমতা প্রায় ৮ হাজার। কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে প্রায় ১৯৪ একর জায়গার ওপর ৪০৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে কারাগারটি।

এআর/এনএফ/পিআর