ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কল্যাণপুরের মামলায় আসামি যারা

প্রকাশিত: ০৯:৪৪ এএম, ২৮ জুলাই ২০১৬

রাজধানীর কল্যাণপুরে কথিত ‘জঙ্গি আস্তানা’য় অভিযান ও গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হওয়ার ঘটনায় ১০ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার রাতে মিরপুর মডেল থানায় মামলাটি হয়।

মামলার আসামিরা হলেন- হাসান (অভিযানে আহত), ইকবাল, তামিম চৌধুরী, রিপন, খালেদ, মামুন, মানিক, জোনায়েদ খান, বাদল ও বাসার মালিকের স্ত্রী মমতাজ বেগম।

এদের মধ্যে আহত হাসান ঢামেক হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসাধীন। এছাড়া বাসার মালিকের স্ত্রী মমতাজ বেগম রিমান্ডে রয়েছেন।

অন্যদিকে ঘটনার দিন জাহাজ বিল্ডিং থেকে আটক ৪২ জনের মধ্যে এখনো পাঁচজন আটক রয়েছে। এদের মধ্যে একজন হলেন মমতাজ বেগম। বাকি চারজন হলেন- ওই বাসার মালিকের ছেলে মাজহারুল ইসলাম জুয়েল, মালিকের মেয়ে জামাই মাহফুজুল আনসার (২৭), বাসার কেয়ারটেকার মমিন উদ্দিন (৪৫) ও দারোয়ান মো. জাকির।

মিরপুর মডেল থানার থানার ইন্সপেক্টর অপারেশন মো. শাহ জালাল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন এবং মামলাটি তদন্ত করছে ইন্সপেক্টর (তদন্ত) সাজ্জাদ।

উল্লেখ্য, গত সোমবার কল্যাণপুরের ৫ নম্বর সড়কে রাতভর অভিযান চালায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেখানকার জাহাজ বিল্ডিংয়ে এক ঘণ্টার মূল অভিযানে ৯ জন নিহত ও একজন আহত হন। পুলিশ বলছে, তারা সবাই জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

জেইউ/আরএস/এবিএস

আরও পড়ুন