ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কল্যাণপুরেও কালো পাঞ্জাবি ও পতাকা

প্রকাশিত: ১০:১২ এএম, ২৬ জুলাই ২০১৬

রাজধানীর গুলশানে নিহত জঙ্গিদের প্রকাশিত ছবিতে যে ‘কালো পাঞ্জাবি ও কালো পতাকা’ দেখা গেছে ঠিক একই রকম কালো পাঞ্জাবি ও কালো পতাকা পাওয়া গেছে কল্যাণপুরের ‘জঙ্গি আস্তানায়’। এছাড়া তাদের মেস (আস্তানা) থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে কল্যাণপুরে যৌথবাহিনীর ‘অপারেশন স্টোর্ম-২৬’ অভিযানে ৯ জঙ্গি নিহত হয়েছেন। অপারেশন শেষে ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। নিহত জঙ্গিদের পরনে কালো পানজাবি ছিল, যা রাজধানীর গুলশানে নিহত জঙ্গিদের পরনেও ছিল। এছাড়া আস্তানা থেকে আরবিতে ‘আল্লাহু আকবর’ লেখা দুটি কালো পতাকা উদ্ধার করা হয়েছে।

কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে উদ্ধার করা অস্ত্রগুলো হলো- ১৩টি তাজা গ্রেনেড, জেল বিস্ফোরক ৫ কেজি, ডেটোনেটর ১৯টি, ৭.৬২ পিস্তল চারটি, গেরিলা চাকু ১২টি, তলোয়ার একটি, কমান্ডো চাকু তিনটি, ৭.৬২ পিস্তলের ম্যাগাজিন সাতটি, ৭.৬২ পিস্তলের গুলি ২২ রাউন্ড এবং আরবিতে ‘আল্লাহু আকবর’ লেখা দুটি কালো পতাকা।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এক সংবাদ সম্মেলনে বলেছেন, গুলশানে সন্ত্রাসী হামলার ধরন, পোশাকসহ অন্যান্য সবকিছু কল্যাণপুরের নিহত জঙ্গিদের সঙ্গে মিল রয়েছে। প্রাথমিক তথ্য-প্রমাণে জানতে পেরেছি গুলশানে যারা হামলা করেছিল তারা একই গ্রুপের।

guli

অপারেশন শেষে পুলিশের আইজি শহীদুল হক বলেছেন, নিহতরা সবাই জঙ্গি। এরা গুলশানের হামলাকারীদের একই গ্রুপের সদস্য হতে পারে। জঙ্গিরা গুলশানের মতো কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর লক্ষ্যে জড়ো হয়েছিল। সিআইডির ক্রাইম সিন ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে কল্যাণপুরের পাঁচ নম্বর রোডের ‘জাহাজ বাড়ি’ নামক একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালায় যৌথবাহিনী। অভিযানে ৯ জঙ্গি নিহত হন। এছাড়া একজনকে আহত অবস্থায় আটক করা হয়েছে।

এআর/আরএস/এমএস/এমএফ

আরও পড়ুন