ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কানায় কানায় পূর্ণ তুরাগ তীর

প্রকাশিত: ০২:৪১ এএম, ১১ জানুয়ারি ২০১৫

বিশ্ব ইজতোমার আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিতে কানায় কানায় ভরে গেছে টঙ্গীর তুরাগ তীর। দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসল্লি যোগ দিয়েছেন তাবলিগ জামাতের সবচেয়ে বড় জমায়েত বিশ্ব ইজতেমা ময়দানে। কেউ বাসে, কেউ ট্রেনে আবার কেউবা হেঁটেই শামিল হচ্ছেন লাখো মানুষের জমায়েতে।

ইজতেমা উপলক্ষে কমলপুর থেকে বিশেষ ট্রেন এবং আশপাশের এলাকা থেকে বিআরটিসি বাসের ব্যবস্থা করেছে সরকার। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ।

ইজতেমা ময়দানে দেশ বিদেশের তাবলিগ জামাতের মুরব্বি ও আলেমরা বয়ান করছেন। যতই সময় যাচ্ছে ইজতেমা ময়দানে মানুষের স্রোত যেন বাড়ছেই।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, আখেরি মোনাজাত উপলক্ষে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মোনাজাতের দিন অন্যান্য দিনের চেয়ে দ্বিগুন ফোর্স (দুই শিফটের ফোর্স এক শিফটে) মোতায়েন করা হবে।

তিনি আরও বলেন, ইজতেমা উপলক্ষে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্লোজড সার্কিট ক্যামেরার মাধ্যমে ইজতেমা পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

দুই পর্বের ইজতেমার দ্বিতীয় পর্ব ১৬ জানুয়ারি শুরু হবে। ১৮ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ বছরের ইজতেমার আনুষ্ঠানিকতা শেষ হবে।