ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এ্যামনেস্টি-এইচআরডাব্লিউ বিএনপির দালাল

প্রকাশিত: ০৭:৪৩ এএম, ১০ জানুয়ারি ২০১৫

বিএনপি জোটের দালাল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডাব্লিউ)। তাই এই সংগঠনগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা।

রাজধানীর সেগুনবাগিচার খাজা নিজামুদ্দিন মিলনায়তনে শনিবার দুপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় তারা এ দাবি জানান। এ সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

জোটের সহ-সভাপতি মোবারক আলী শিকদারের সভাপতিত্বে সভায় আলোচনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, ঢাকা মহানগরের যুগ্ম সম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ।

ড. হাছান মাহমুদ বলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ দুষ্কৃতিকারিদের সহযোগিতে পরিণত হয়েছে। তারা বিএনপি নেত্রী আর মহাসচিবের মানবাধিকার দেখেছে, মানুষের অধিকার নিয়ে কথা বলে না।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের সঙ্গে জালিয়াতি করতে করতে বিএনপি এখন আন্তর্জাতিক নেতাদের সঙ্গেও জালিয়াতি শুরু করেছে। তারা বর্তমানে শুধু মিথ্যাবাদীর দল নয়, জালিয়াতে পরিণত হয়েছে।

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা এ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও হিউম্যান রাইটস ওয়াচ বিএনপির দালাল। তারা মানবাধিকার সংস্থার নামে কলঙ্ক। এরা মানবাধিকারের নামে জামায়াত-বিএনপির দালালি করে, বাংলাদেশ সরকারের সমালোচনা করে। বাংলাদেশে এদের কার্যক্রম বন্ধ করে দেওয়া উচিত।

সভায় আরও বক্তব্য দেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, সুরুজ আলী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।