ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রাতে রাজধানীতে কয়েকটি বাসে আগুন : বোমা বিস্ফোরণ

প্রকাশিত: ০৭:৪২ পিএম, ০৯ জানুয়ারি ২০১৫

২০ দলীয় জোটের ডাকা ৪র্থ দিনের অবরোধে রাতে রাজধানীর মতিঝিল, মগবাজার, গুলশান-২, মোহাম্মদপুর, পল্লবী ও মিরপুর এলাকায় বাসে আগুনের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের টেলিফোন অপারেটর মো.জুয়েল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জাগোনিউজকে জানান, শুক্রবার রাত পৌনে ১২টা ও সোয়া ১২টার মধ্যে একযোগে মগবাজার, মোহাম্মদপুর, পল্লবী ও মিরপুরে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নিয়ন্ত্রণে পৃথক স্থানে ২টি করে ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করে।

তিনি জানান, রাত ১২টার দিকে মিরপুরে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়দের সহায়তায় মিরপুরের বাসে আগুন নিভিয়ে ফেলে ফায়ার সার্ভিসের কর্মীরা।

অপরদিকে আগুনের ঘটনায় রাজধানীর মগবাজারে একটি প্রাইভেটকারে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কারের চালক আবুল কালাম (২৬) দগ্ধ হয়েছেন। তার শরীরের ৩৩ শতাংশ পুড়ে গেছে।

অপর দিকে মোহাম্মদপুর এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বাসের দুই যাত্রী দগ্ধ হয়েছেন। মোহাম্মদপুরে আগুন নেভাতে ৪টি ইউনিট কাজ করে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মতিঝিল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ফরমান আলী বলেন, রাত পৌনে ১১টার দিকে মতিঝিল শাপলা চত্বরে একটি বাসে আগুন দেয়। এতে বাসটির কয়েকটি সিট পুড়ে যায়। পরে স্থানীয়রা গিয়ে আগুন নিভিয়ে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

অন্যদিকে রাজধানীর পল্লবীর পুলিশ ফাঁড়ির সামনে দুটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। শুক্রবার রাত সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পল্লবী থানা পুলিশের ওসি জিয়াউজ্জামান বলেন, দুর্বৃত্তরা বাস দুটিতে আগুন দিয়ে পালিয়ে যায়।

এছাড়া রাজধানীর গুলশান-২ কূটনৈতিক পাড়ায় ছয়টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

গুলশান থানা পুলিশের ওসি রফিকুল ইসলাম বলেন, ‘কানাডিয়ান হাইকমিশনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংশ্লিষ্ট এলাকায় পুলিশের টহল টিম বাড়ানো হয়েছে বলে জানান তিনি।