ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গুলশান হামলার মদদদাতারা গ্রেফতার : ডিএমপি কমিশনার

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১৭ জুলাই ২০১৬

গুলশান হামলার ঘটনায় যারা জড়িতদের নানাভাবে উদ্বুদ্ধ করেছেন, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিয়েছেন ও সহযোগিতা করেছেন তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার রাজধানীর খামার বাড়ির কৃষিবিদ ইন্সটিটিউশনের সেমিনার কক্ষে আয়োজিত এক বৈঠকে এসব কথা বলেন আছাদুজ্জামান মিয়া। সম্প্রতি জঙ্গি কর্মকাণ্ডের সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জড়িত থাকার বিষয়টি সামনে আসার পর বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নেয় সরকার।  

ডিএমপি কমিশনার আরো বলেন, জঙ্গিবাদ আইনশৃঙ্খলা জনিত কোনো সমস্যা নয়। এটা দেশীয় ও
বৈশ্বিক সমস্যা। এই সমস্যা সমাধানে রাষ্ট্র চুপ থাকতে পারে না। আইনশৃঙ্খলা বাহিনীও কার্যকরী ভূমিকা পালনে বদ্ধপরিকর।

কমিশনার বলেন, গুলশান হামলায় আমার চোখের সামনে আমার দুই ভাই (সালাহউদ্দিন ও রবিউল) মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। ২৬ পুলিশ কর্মকর্তা স্প্লিন্টার বিদ্ধসহ নানাভাবে আহত হয়েছেন। শোলাকিয়ায় আমার ভাই নিজেদের জীবন বিলিয়ে দিয়ে হাজারো মানুষের জীবন বাঁচিয়েছেন।
আজ সময় এসেছে জঙ্গিবাদকে না বলার। সবাইকে উচ্চকণ্ঠে না বলতে হবে। যে যার মতো নিজেদের অবস্থানে থেকে ভূমিকা পালন করতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশ পেশাদারিত্বের সঙ্গে তাদের দায়িত্ব পালন করছে। এক সৎ ও পেশাদার পুলিশ অফিসার কখনো রাজনীতি করতে পারে না। আজ যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে এই দেশটাকে আফগানিস্তান বানাতে চায় তাদের রুখে দিতে হবে। জঙ্গি রিক্রুটমেন্ট বন্ধে বিশ্ববিদ্যালয়, ছাত্র-শিক্ষক অভিভাবক রাজনীতিবিদ সবাইকে কাজ করতে হবে।

কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশান হামলার ঘটনায় অংশগ্রহণকারীরা এই শহরেই বাসা ভাড়া নিয়েছিলেন। তাদের মদদদাতাদের শনাক্ত করে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা প্রত্যক্ষপরোক্ষভাবে জঙ্গিবাদে মদদ দিয়েছে, সহযোগিগীতা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, সাবেক ছাত্রনেতা এনামুল হক শামীম, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগ নেতা সাদেক খান, স্কলাসটিকা স্কুল প্রধান ব্রি. জে. সাখাওয়াত হোসেন, মানারাত স্কুলের অধ্যক্ষ মেহেদি হাসান প্রামাণিক, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) আতিকুল ইসলাম, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান।

জেইউ/এনএফ/আরআইপি

আরও পড়ুন