ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কোনো শিক্ষার্থীর গতিবিধি সন্দেহজনক হলে পর্যবেক্ষণ করুন

প্রকাশিত: ১১:৫৫ এএম, ১০ জুলাই ২০১৬

শিক্ষার্থীদের মধ্যে কারো গতিবিধি যদি সন্দেহজনক মনে হয়, তবে তাকে পর্যবেক্ষণে রাখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার তিনি ঢাকা কলেজের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিয়মিত লেখাপড়া নিশ্চিত করার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে উঠতি বয়সী শিক্ষার্থীদের আচার-আচরণ, চলাফেরার প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। এক্ষেত্রে কারো আচরণ সন্দেহজনক মনে হলে পর্যবেক্ষণ করুন, তা না হলে পুলিশকে জানান।

শিক্ষামন্ত্রী বলেন, স্বার্থান্বেষী কুচক্রী মহল শান্তির ধর্ম ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি শিক্ষার্থীদের একটি অংশকে বিভ্রান্ত করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ ধরনের ধর্মের লেবাসধারী রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে ছাত্র-শিক্ষক, অভিভাবকসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি।

শিক্ষামন্ত্রী কারো সন্তান নিখোঁজ হলে থানায় জিডি করে রেডিও, টেলিভিশন, পত্রপত্রিকার মাধ্যমে প্রচারের ব্যবস্থা নেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

এসময় তিনি শিক্ষাপ্রতিষ্ঠানে একটানা ১০ দিনের বেশি অননুমোদিতভাবে অনুপস্থিত শিক্ষার্থীদের খোঁজ-খবর নেয়ার জন্য শিক্ষকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তবে অযথা কাউকে হয়রানি করা যাবে না বলেও শিক্ষামন্ত্রী সতর্ক করেন।

এইচএস/এসকেডি/এবিএস