ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নির্ভয়ে জাতীয় ঈদগাহে আসার আহ্বান র‌্যাব ডিজির

প্রকাশিত: ১০:৩০ এএম, ০৪ জুলাই ২০১৬

ঈদের নামাজ পড়তে জনসাধারণকে নির্ভয়ে জাতীয় ঈদগাহে আসার আহ্বান জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজির আহম্মেদ। সোমবার বিকেল ৪টায় জাতীয় ঈদগাহে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

১ জুলাইয়ের বর্বরোচিত ঘটনাকে মাথায় রেখে সর্বোচ্চ নিরাপত্তার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নিরাপত্তা বিষয়টি বাড়াবাড়ি হিসেবে নেবেন না। তিনি বিন্দুমাত্র উদ্বিগ্ন না হয়ে জাতীয় ঈদগাহ ময়দানে নামাজ আদায় করে নগরবাসী আগের মতোই ইসলামী ভ্রাতৃবোধের নিদর্শন সৃষ্টি করবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, বড় ধরনের দুযোর্গপূর্ণ আবহাওয়া না থাকলে ইনশাল্লাহ সুষ্ঠুভাবে জাতীয় ঈদগাহে ঈদের জামায়াত অনুষ্ঠিত হবে। তিনি  বলেন, রমজান মাসে ইসলামের নামে যে বর্বরোচিত হামলার ঘটনা ঘটেছে গত ৪০ বছরের ইতিহাসে এমন নজির নেই। কিন্তু দেশের পেশাদার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দক্ষতা দেখিয়ে মাত্র ১১ ঘণ্টায় জিম্মি নাটকের অবসান করতে সক্ষম হয়েছে।

তিনি জানান, ১ জুলাইয়ের ঘটনায় মোট ২৮ জন নিহত হয়েছেন। তন্মধ্যে ২ জন পুলিশ কর্মকর্তা, ১৭ জন বিদেশি নাগরিক, ২ জন বাংলাদেশি এবং ১ জন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজতে মোট ১৩ জন রয়েছেন উল্লেখ করে তিনি জানান, যেকোনো জিম্মি ঘটনায় উদ্ধারের পর বিশ্বব্যাপি যে সক রীতিনীতি অনুসরণ করে জিজ্ঞাসাবাদ করা হয় সেগুলো মেনেই উদ্ধারকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের (ন্যাড়া মাথার) শিক্ষক প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে বেনজির আহমেদ র‌্যাব সদস্যদের কাছ থেকে নিরাপত্তা ব্যবস্থা কিভাবে সাজানো হয়েছে তা জানেন।

এমইউ/বিএ/পিআর

আরও পড়ুন