ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা

প্রকাশিত: ০৯:৩৫ এএম, ০৩ জুলাই ২০১৬

রাজধানীর গুলশান-২ নম্বর হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি ফুল ও মোমবাতি জ্বালিয়ে শ্রদ্ধা জানিয়েছে সাধারণ মানুষ। রোববার দুপুরে রেস্টুরেন্টের সামনে কাঁটাতারের ব্যারিকেডস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দেশি-বিদেশি সাধারণ মানুষ।

এর আগে শ্রদ্ধা জানাতে হলি আর্টিসান রেস্টুরেন্টে যেতে চাইলে পুলিশ বাধা দেয় এবং রোডের কাঁটাতারের ব্যারিকেড এলাকায় ফুল দেয়ার অনুমিত দেয়।

Flower

এদিকে নিহতদের স্মরণে দুদিনের রাষ্ট্রীয় শোকের দ্বিতীয় দিন (সোমবার) সকাল ১০টায় ঢাকার আর্মি স্টেডিয়ামে শ্রদ্ধা নিবেদন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সর্বস্তরের জনগণ সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত শ্রদ্ধা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন।

Flower

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও (সোমবার) নিহতদের শ্রদ্ধা জানাবেন। এছাড়া গুলশানে নিহতদের স্মরণে দেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

Flower

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাতে গুলশান-২ নম্বরের হলি আর্টিসান বেকারিতে অস্ত্রধারীদের হামলায় দেশি-বিদেশি ২০ জন নিহত এবং দুজন পুলিশ সদস্য শাহাদাতবরণ করেন। নিহতদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি ও একজন ভারতের নাগরিক রয়েছেন। বাকি তিনজন বাংলাদেশি। নিহত সাতজন জাপানির মধ্যে ছয়জনই বাংলাদেশে মেট্রোরেল প্রকল্পের সমীক্ষা কাজে নিয়োজিত ছিলেন।

এমইউএইচ/এআর/আরএস/এমএস

আরও পড়ুন