ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গুলশানে অভিযান : মুহুর্মুহু গুলি-বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:০১ এএম, ০২ জুলাই ২০১৬

গুলশান-২ এর ৭৯ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হাতে জিম্মিদের উদ্ধারে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার সকাল ৭টা ৫০ মিনিটের দিকে এ অভিযান শুরু হয়।

অভিযানের শুরু থেকেই মুহুর্মুহু গুলি-বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে ঘটনাস্থল থেকে একজনকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে হাসাপতালে পাঠানো হয়েছে। পরে আরো চারটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে প্রবেশ করে।

ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন সেনাবাহিনীর প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ও ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) আলী আহমদ খান।

রাত থেকেই পুলিশ, র‍্যাব, বিজিবি, সোয়াত ও নৌ-বাহিনীর কমান্ডোদের সমন্বয়ে এ অভিযানের প্রস্তুতি শুরু হয়। ভোরের দিকেই তাদের প্রস্তুতি শেষ হয়। পরে আশপাশে অবস্থান নেয়া সংবাদকর্মীদের সরিয়ে দেয় তারা।

এর আগে শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে ৮ থেকে ১০ জন যুবক অতর্কিত হামলা চালায়। এরপর তারা ওই রেস্টুরেন্টে থাকা ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০-৩৫ জনকে জিম্মি করে বলে খবর পাওয়া যায়।

হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। তারা হলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন ও ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম।

গুলশানে হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। ক্ষোভ জানিয়ে মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কার্বি বলেন, “আমরা বাংলাদেশের জনগণের সঙ্গে এক যোগে এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতি আমাদের ক্ষোভ প্রকাশ করছি।”

জেইউ/বিএ


আরও পড়ুন