ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আগামী কাল থেকে বিশেষ লঞ্চ

প্রকাশিত: ০৬:৪৮ এএম, ২৩ জুলাই ২০১৪

ঈদ উপলক্ষে সদরঘাট লঞ্চ টার্মিনালে আগামী কাল ২৪ জুলাই বৃহস্পতিবার থেকে থেকে ঈদের বিশেষ লঞ্চ চলাচল শুরু করবে। বুধবার সকালে সদরঘাট লঞ্চ টার্মিনালে বেঙ্গল শিপিং কোম্পানির লঞ্চ এমভি মিতালী-০৪ উদ্বোধন অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এ কথা জানিয়েছেন।

শাজাহান খান বলেন, নৌ-পথকে নিরাপদ রাখার জন্য মন্ত্রণালয় থেকে বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। সার্বক্ষণিক মনিটরিং এর জন্য বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা, প্রশাসন ও ভ্রাম্যমাণ আদালত টার্মিনালে অবস্থান করবে। কোনো লঞ্চে যাতে অতিরিক্ত যাত্রী না উঠে সে দিকেও তারা লক্ষ্য রাখবে। পাশাপাশি স্পিড বোর্ডে করে টহলের ব্যবস্থা করা হয়েছে। যাতে মাঝপথ থেকে নৌকা করে যাত্রী লঞ্চে না উঠে। নৌ-পুলিশ ইতোমধ্যে কাজে নেমে গেছে। ঈদের সময় তারা আরও সতর্ক থাকবে।

মন্ত্রী বিদেশি রাষ্ট্রের সমালোচনা করে তিনি বলেন, কিভাবে দেশ চালাতে হবে এ নিয়ে বিদেশি কিছু রাষ্ট্র আমাদের প্রেসক্রিপশন দিতে চাচ্ছে। কিন্তু তাদের প্রেসক্রিপশন দিয়ে তো বাংলাদেশ চলবে না। বাংলাদেশ চলবে নিজের মত। আপনারা মুরব্বিয়ানা অনেক করেছেন। এখন মুরব্বিয়ানা যদি করতে হয় তাহলে গাজায় গিয়ে ইসরাইলিদের উপর করুন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বেঙ্গল শিপিং কোম্পানির মালিক ডা. মো. আবুল হোসেন চৌধুরীর, বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক সাইফুল হক খান, সদস্য (অপারেশন) ভোলা নাথ দে প্রমুখ।