ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ট্রেনের টিকিট বিক্রির তৃতীয় দিনে দীর্ঘ লাইন

প্রকাশিত: ০৪:১৭ এএম, ২৪ জুন ২০১৬

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেল স্টেশনে তৃতীয় দিনের মত শুক্রবার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রি করা হচ্ছে ৩ জুলাইয়ের টিকিট।

আজ ভোর থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে টিকিট প্রত্যাশীদের। অনেকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই দাঁড়িয়েছেন লাইনে। গত দু’দিনের তুলনায় আজ যাত্রীর চাপ অনেক বেশি বলে মনে করছেন কমলাপুর স্টেশনে দায়িত্বরত রেলওয়ের কর্মকর্তারা।

শুক্রবার সকাল থেকেই কমলাপুর স্টেশনে ঘুরে দেখা যায়, বিপুলসংখ্যক টিকিটপ্রত্যাশী রেল স্টেশনে জড়ো হয়েছেন। কেউ গতকাল সন্ধ্যা থেকেই দাঁড়িয়েছেন লাইনে আবার কেউবা সেহেরির পর থেকে। যারা কাঙ্ক্ষিত দিনের বাসের টিকিট পাননি তাদের ভরসা এখন ট্রেন। তাই ট্রেনের টিকিট পাওয়ার যুদ্ধে আপ্রাণ চেষ্টায় আছেন টিকিট প্রত্যাশীরা।

গত রাত থেকে মাটিতে পেপার বিছিয়ে টিকিটের জন্য কমলাপুর রেল স্টেশনে অপেক্ষা করে অনেকে সেহেরিও খেয়েছেন এই স্টেশনে। সেহেরির পর থেকে টিকিট প্রত্যাশীদের ভিড় আরো বাড়তে থাকে।

কমলাপুর স্টেশন ঘুরে দেখা যায়, মোট ১২টি কাউন্টার থেকে টিকিট বিক্রি করা হলেও নারীদের জন্য কাউন্টার মাত্র একটা। এতে করে এ লাইন আরো দীর্ঘ হয়েছে।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ বলেন, অন্য দুই দিনের তুলনায় আজ যাত্রীদের চাপ বেশি দেখা যাচ্ছে। তবে পর্যাপ্ত টিকিট রয়েছে। আশা করছি সকলেই টিকিট পাবেন।

Ticket

স্টেশন সূত্রে জানা যায়, প্রতিদিন প্রায় ৪৩ হাজার টিকিট বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে যেটি আগের বছরগুলোতে ছিলো প্রায় ২৫ হাজার।

প্রতি বছরই ঈদে যাত্রীদের ভোগান্তি কমাতে বাড়তি ব্যবস্থা গ্রহণ করে রেলওয়ে কর্তপক্ষ। এবারো এর ব্যতিক্রম ঘটেনি। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ বলেন, অগ্রিম টিকিট বিক্রির সময় কালোবাজারি প্রতিরোধে আমরা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। রেলওয়ে কর্তৃপক্ষের সিসি ক্যামেরা ছাড়াও আমরা পুরো পরিস্থিতি ভিডিও করছি আমরা। যে কেউ সন্দেহজনক আচরণ করলে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি। এছাড়াও রয়েছে সাদা পোশাকে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

এদিকে ঈদ উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেয়া বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়নে রেল ভবনের কন্ট্রোলরুম থেকেও নজরদারি করা হচ্ছে বলে জানা গেছে।

এদিকে নতুন ট্রেন সার্ভিস সোনার বাংলার উদ্বোধন উপলক্ষে শনিবার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ থাকবে। এদিন ৪ জুলাইয়ের টিকিট বিক্রির কথা ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ৪ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ২৬ জুন। ৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে ২৭ জুন।

এএস/এআরএস/পিআর

আরও পড়ুন