ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ট্রেনই এখন ভরসা

প্রকাশিত: ০৪:০৪ এএম, ২২ জুন ২০১৬

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত সোমবার (২০ জুন) থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। যারা কাঙ্ক্ষিত দিনের বাসের টিকিট পাননি তাদের ভরসা এখন ট্রেন। তাই ট্রেনের টিকিট পাওয়ার যুদ্ধে যোগ দিতে গত রাত থেকে স্টেশনে লাইন দিয়ে বসে আছেন টিকিট-প্রত্যাশীরা।

রাত জেগে ক্লান্ত চোখগুলোতে টিকিটের প্রত্যাশা সবার, আর অপেক্ষা কখন হাতে টিকিট পাবে? ঈদ-পূর্ব অগ্রিম টিকিট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হলেও তা ধীর গতিতে চলছে। কাউন্টার থেকে সিরিয়ালের একজনের টিকিট পেতে অনেক সময় অতিবাহিত হচ্ছে বলে অভিযোগ টিকিট প্রত্যাশীদের।

komlapur

গত রাত থেকে রেল স্টেশনে পেপার বিছিয়ে অপেক্ষা করাসহ সেহেরীও সেখানেই খেয়েছেন অনেকে। গত রাত থেকে অপেক্ষামাণদের  সংখ্যার পাশাপাশি টিকিট প্রত্যাশীদের এ ভিড় আরো বাড়ে সেহেরীর পর থেকে।

বুধবার (২২ জুন) সকাল ৮টা থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও এদিন পাওয়া যাবে শুধু ১ জুলাইয়ের টিকিট। এছাড়া ২৩, ২৪, ২৫ ও ২৬ জুন পাওয়া যাবে যথাক্রমে ২, ৩, ৪ ও ৫ জুলাইয়ের টিকিট।

komlapur

ঈদের এতো আগেই অর্থাৎ ১ জুলাইয়ের টিকিটেই ক্রেতাদের এত ভিড় কেন জানতে চাইলে অপেক্ষমাণ টিকেট প্রত্যাশীরা জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা নয় দিনের ছুটির ফাঁদে পড়ছে দেশ। ঈদে সরকারি ছুটির সঙ্গে আগে ও পরের দুই দিন করে সাপ্তাহিক ছুটি এবং অঘোষিত ছুটি সব মিলিয়ে মোট নয় দিনের ছুটি কাটানোর সুযোগ থাকছে।

তাদের মতে, এবার ৬ জুলাই (বুধবার) সম্ভাব্য ঈদুল ফিতর ধরে ৫ থেকে ৭ জুলাই তিনদিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। অর্থাৎ ঈদের সরকারি ছুটি থাকবে মঙ্গল, বুধ ও  বৃহস্পতিবার। এছাড়াও রোববার (৩ জুলাই) শবে কদরের ছুটি রয়েছে। এর পরে সোমবার (৪ জুলাই) একদিন অফিস রয়েছে। ফলে ওইদিন অফিসে এক রকম অঘোষিত ছুটি থাকবে। সে হিসেবে ছুটি শুরু হবে ১ জুলাই (শুক্রবার) থেকে ৯ জুলাই (শনিবার) পর্যন্ত।

এএস/এসআই/একে/এবিএস

আরও পড়ুন