ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খুব শিগগিরই ইউপি নির্বাচন দেয়া হবে : সিইসি

প্রকাশিত: ১০:১৩ এএম, ০৩ জানুয়ারি ২০১৫

স্থানীয় সরকার নির্বাচনগুলো দ্রত সম্পন্ন করার উদ্যোগ নিয়েছে নির্বাচন কমিশন, খুব শিগগিরই ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন দেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজি রকিবুদ্দিন আহমেদ। শনিবার সকালে বান্দরবান জেলা সদরের সার্ভার স্টেশন পরিদর্শনের পর সাংবাদিকদের সাথে আলাপকারে তিনি এ কথা বলেন।

কাজী রকিবুদ্দিন বলেন, স্থানীয় সরকার নির্বাচনগুলো দ্রত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। যেসব বিষয় নিয়ে আদালতে মামলা চলছে তা শেষ করে দ্রত নির্বাচন দেয়া হবে। খুব শিগগিরই ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচন দেয়া হবে। সে অনুযায়ী কমিশন প্রস্তুতি নিচ্ছে।

রোহিঙ্গাদের ভোটার হওয়ার বিষয়ে সিইসি বলেন, কমিশন খুব সতর্কতার সাথে কাজ করছে। অভিযোগ পাওয়ার সাথে সাথেই তা তদন্ত করে বহিরাগতদের তালিকা থেকে বাদ দেয়া হবে।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি রকিবুদ্দিন বলেন, পূর্বের নির্বাচনগুলোতে নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষতার প্রমাণ দিয়েছে। আগামী নির্বাচনগুলোতেও নিরপেক্ষভাবে কাজ করবে।
 
প্রধান নির্বাচন কমিশনার সার্ভার স্টেশনটি ঘুরে দেখেন ও দ্রত কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। এ সময় তার সাথে বান্দরবানের জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক ফারুক আহম্মেদ, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ্, জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।