ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ট্রেনের অগ্রিম টিকিট ২২ জুন থেকে

প্রকাশিত: ০৭:১৩ এএম, ২০ জুন ২০১৬

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের বাসের জন্য টিকিট যুদ্ধ আজ (২০ জুন, সোমবার) শুরু হলেও ট্রেন যাত্রীদের টিকিট যুদ্ধ শুরু হবে আগামী ২২ জুন (বুধবার) থেকে।

ওই দিন সকাল ৮টা থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদ-পূর্ব অগ্রিম টিকেট বিশেষ ব্যবস্থাপনায় বিক্রি শুরু হবে।রেলওয়ের কর্মকর্তারা টিকেট বিক্রি কার্যক্রম সার্বক্ষনিক তদারকি করবেন।

রেলওয়ে সূত্র জানায়, ১ জুলাই যাত্রার টিকেট ২২ জুন ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিক্রি করা হবে। এছাড়া ২ জুলাই যাত্রার টিকেট ২৩ জুন, ৩ জুলাই যাত্রার টিকেট ২৪ জুন, ৪ জুলাই যাত্রার টিকেট ২৫ জুন এবং ৫ জুলাই যাত্রার টিকেট ২৬ জুন বিক্রি করা হবে।

অগ্রিম টিকেট বিক্রির লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে ইতোমধ্যে সকল ব্যবস্থা সম্পন্ন করেছে। টিকেট কালোবাজারি প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সহযোগিতায় সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হবে। এছাড়া জেলা প্রশাসকদের সহযোগিতায় পরিচালনা করবে ভ্রাম্যমান আদালত। এদিকে রেলওয়ে ঈদ ফেরত যাত্রীদের জন্য রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিটরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় অগ্রিম টিকেট বিক্রি করবে।

রেলওয়ে সূত্র জানায়, ঈদ পরবর্তী ৮ জুলাই যাত্রার টিকেট ৪ জুলাই, ৯ জুলাই যাত্রার টিকেট ৫ জুলাই, ১০ ও ১১ জুলাই যাত্রার টিকেট ৭ জুলাই এবং ১২ জুলাইর টিকেট ৮ জুলাই বিক্রি করা হবে।

এইচএস/এমএমজেড/আরআইপি