ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রধানমন্ত্রীর বিমান অবতরণ বিলম্ব তদন্তে দু’টি কমিটি

প্রকাশিত: ০৭:৩২ এএম, ০৯ জুন ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের অবতরণে দেরি হওয়ার ঘটনায় দুটি তদন্ত কমিটি করা হয়েছে। একইসঙ্গে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ার ট্রাফিককন্ট্রোল রুমের অপারেটর কামরুলকে প্রত্যাহার করা হয়েছে।

সম্প্রতি সৌদিআরব থেকে দেশে ফেরার সময় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি অবতরণে বিলম্বের ঘটনা ঘটে। এ ঘটনার কারণ অনুসন্ধানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) দুটি কমিটি করেছে। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।
 
কমিটি দুটির মধ্যে বিমানের অপারেশনাল কোনো সমস্যা ছিল কি না তা অনুসন্ধানে শাহজালাল বিমানবন্দরের পরিচালক জাকির হোসেনকে প্রধান করে চার সদস্যের একটি এবং বেবিচকের ফ্লাইট সেইফটি বিভাগের পরিচালক জিয়াউল কবিরকে প্রধান করে তিন সদস্যের অপর তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটি বিমানবন্দরের রানওয়েতে কোনো সমস্যা ছিল কি না  বা নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে এমন  কিছুর অস্তিত্ব ছিল কি না তা জানতে গঠন করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদিআরবে পাঁচ দিনের সরকারি সফর শেষে গত মঙ্গলবার দেশে ফেরেন। প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে পাইলট রানওয়েতে ধাতব বস্তু দেখতে পান। দুর্ঘটনার আশঙ্কায় পাইলট বিমানটি অবতরণ না করে ফের আকাশে উড্ডয়ন করেন।

এএসএস/আরএস/এবিএস

আরও পড়ুন